রবিবার | ১৭ নভেম্বর, ২০১৯

কাল থেকে রাঙামাটির জগদ্বাত্রী মাতৃমন্দিরে শুরু হচ্ছে মহানামযজ্ঞ ও মহোৎসব

প্রকাশঃ ০৪ নভেম্বর, ২০১৯ ০১:১০:২৯ | আপডেটঃ ১৬ নভেম্বর, ২০১৯ ০৩:৪৮:২৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রতি বছরের মত এবারো রাঙামাটি শহরের হ্যাপীর মোড়ে জগদ্বাত্রী মন্দিরে শুরু হচ্ছে ষোড়শ প্রহরব্যাপী মহানামযজ্ঞ ও মহোৎসব। কাল মঙ্গলবার থেকে শুরু হয়ে বৃহস্পতিবার পর্যন্ত চলবে এই মহোৎসব।

জগদ্বাত্রী মন্দির কমিটির সুত্রে জানা গেছে, ৫ নভেম্বর মঙ্গলবার পুবাহৃ ৬/৫৫/০২ গতে ৯/০২/৩৪ এর মধ্যে দেবীর প্রথম কল্পীয় পুজারম্ভ, এতে শ্রী শ্রী চন্ডী পাঠ, পুজা সমাপনান্তে পুষ্পাঞ্জলী প্রদান ও ভোগ নিবেদন।

মধ্যাহৃ ০৯/০২/৩৪ গতে ১১/৪৮/৪০ এর মধ্যে দেবীর তৃতীয় কল্পনীয় পুজারম্ভ, এতে শ্রী শ্রী চন্ডী পাঠ, পুষ্পাঞ্জলী প্রদান ও আনন্দবাজারে মহাপ্রসাদ বিতরণ।

অপরাহৃ ১১/৪৮/৪০ গতে ২/৩৪/৪৬ এর মধ্যে দেবীর তৃতীয় কল্পীয় পুজারম্ভ এতে থাকছে শ্রী শ্রী  চন্ডী পাঠ, পুষ্পাঞ্জলী প্রদান, হোম ও সন্ধ্যায় আরাত্রিক। এছাড়া রাত ০৯/০১/০১ গতে তারকব্রক্ষ মহানামযজ্ঞের শুভাধিবাস।

মহোৎসবে অধিবাস কীর্ত্তণ পরিবেশন করেবন সুধামা দাস সুজন। মহাযজ্ঞের পুরোহিত্যে হিসেবে থাকবেন শ্রী মনোহর দাস গোস্বামী ও শ্রী শ্রী মায়ের পুজার পুরোহিত  হিসেবে থাকবেন শ্রী মিলন চক্রবর্তী।

৬ ও ৭ নভেম্বর অহোরাত্র ষোড়শ প্রহরব্যাপী নামযজ্ঞ ও মহোৎসবে প্রতিদিন দুপুর ১টায় টাকুরের রাজভোগ ওে অবিরাম মহাপ্রসাদ বিতরণ করা হবে। এছাড়া ৮ নভেম্বর উষালগ্নে মহানামযজ্ঞের পূর্ণাহুতি নগরকীর্ত্তণ অনুষ্ঠিত হবে।

রাঙামাটি পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক স্বপন কান্তি মহাজন বলেন, প্রতি বছরের মত এবছরও আমরা জগাদ্বাত্রী মন্দিরে মহোৎসবের আয়োজন করেছি। আশা করছি এই উৎসব পাহাড়ী বাঙালীর মিলন মেলায় পরিণত হবে।



এদিকে জগদ্বাত্রীর মহোৎসবকে ঘিরে শহরের হ্যাপীর মোড়ে বসেছে বিভিন্ন রকমারি পণ্যের দোকান।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions