বুধবার | ১৩ নভেম্বর, ২০১৯

পার্বত্য জেলা পরিষদের নির্বাচন দাবি চেয়ারম্যানদের

প্রকাশঃ ১৭ অক্টোবর, ২০১৯ ১১:৩৮:৪৯ | আপডেটঃ ১২ নভেম্বর, ২০১৯ ০৮:৩৪:৩৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। তিন পার্বত্য জেলা পরিষদের নির্বাচন দাবি করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

রাঙামাটি জেলার বিশেষ আইন শৃঙ্খলা সভায় বক্তব্য রাখতে গিয়ে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, ১৯৮৯ সনে তিন পার্বত্য জেলা পরিষদের নির্বাচন হলেও পার্বত্য শান্তি চুক্তির পর চুক্তি অনুযায়ী আলাদা ভোটার তালিকা তৈরি না হওয়ায় জেলা পরিষদগুলোর নির্বাচন হচ্ছে না, কিন্তু সরকার থেকে নির্বাচনের উদ্যেগও নেয়া হয়নি।

কংজরী চৌধুরী বলেন, ভোটার তালিকা নিয়ে যাদের আপত্তি তারা যদি ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ এমনকি সংসদ নির্বাচনে জাতীয় ভোটার তালিকা অনুযায়ী অংশ গ্রহন করতে পারেন এবং তাদের প্রতিনিধি নির্বাচিত হতে পারে তাহলে তারা জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না কেন?

তিনি আরো বলেন, জেলা পরিষদগুলোর নির্বাচন হলে আঞ্চলিক পরিষদের নির্বাচন হবে, কারন জেলা পরিষদের নির্বাচিত সদস্যরা আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও সদস্য নির্বাচিত করবেন।

কংজরী চৌধূরী বলেন, পাহাড়ে সন্ত্রাস, চাঁদাবাজি ও নৈরাজ্যর বিষয়ে কেউ কথা বলবে না, কারন ভাসুরের নাম নেয়া বারণ না প্রাণ ক্ষয়ে যাবে। এই ভয়ে কেউ কথা বলে না।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমাও একই সুরে বলেন, পাহাড়ে সন্ত্রাস ও চাঁদাবাজি এসবের পেছনে আর্ন্তজাতিক ষড়যন্ত্র থাকতে পারে। তিনি জেলা পরিষদের নির্বাচন দাবি করেন।     

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions