রবিবার | ২০ অক্টোবর, ২০১৯
রাঙামাটিতে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচি’র আওতায় হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

কর্মজীবি মা ও শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে : এ কে এম মামুনুর রশিদ

প্রকাশঃ ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১০:০৬:৫৩ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০১৯ ০৮:২১:৪৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মায়েদের স্বাস্থ্য ভালো থাকলে শিশুরাও ভালো থাকে। তাই সরকার কর্মজীবি মায়েদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে এই প্রকল্প গ্রহণ করেছে। যাতে করে মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হয়। তাই মায়েদেরকে নিজেদের ও শিশুদের স্বাস্থ্যের প্রতি যতœবান হওয়ার আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে নির্বাচিত উপকারভোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে দিনব্যাপী হেলথ ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি সিভিল সার্জন প্রতিনিধি ডাঃ নিলুফার ইয়াসমিন, রাঙামাটি পৌরসভার ১,২ ৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রূপসী দাশ গুপ্ত, ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জোবাইতুন নূর, পৌর কাউন্সিলর কালায়ন চাকমা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ আরো বলেন, দেশের মানুষকে অর্থনৈতিক ভাবে মুল উন্নয়নের ধারায় ফিরিয়ে আনতে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। যাতে করে দেশের মানুষ পিছিয়ে না থাকে। আর সেই লক্ষ্যেকে সামনে রেখেই বর্তমান সরকার মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য তাদের ভাতা প্রদানসহ বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে।

তিনি বলেন, গর্ভকালীন সময় মায়েরা নিজের স্বাস্থ্য ও খাবারের দিকে যতœ নিতে হবে। আজকে যে শিশুটি জন্মগ্রহন করছে সেই শিশুসহ জন্মদাত্রী মাকে সুস্থ ও মেধা সম্পন্ন হয়ে গড়ে উঠে ভবিষ্যতে উন্নত বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে পারে। যাতে আগামীর ভবিষ্যত প্রজন্ম বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত সোনার বাংলাদেশ গড়ে তুলতে নিজেদের আত্ম নিয়োগ করতে পারে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions