শনিবার | ২০ জুলাই, ২০১৯

বাঘাইছড়িতে ৭ খুনের প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

প্রকাশঃ ২০ মার্চ, ২০১৯ ১০:৫৮:৩৭ | আপডেটঃ ১৯ জুলাই, ২০১৯ ১০:২৮:৪৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়িতে দ্বিতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শেষে সদরে ফেরার পথে ৯ মাইল  এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত ৭ জনের স্মরণে বুধবার উপজেলা সদরে শোক শোভাযাত্রা ও মানববন্ধন করেছেন শিক্ষকরা। এ ছাড়া সকাল থেকে উপজেলা সদরের সব ব্যবসায়ী ও জনসাধারণ কালো ব্যাজ ধারণ করে নিহতদের শ্রদ্ধা নিবেদন ও স্মরণ করেছেন।

ওই ঘটনায় নিহত শিক্ষক  আমির হোসেনের কিশোলয় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষক-শিক্ষার্থীরা দুপুরে শোক শোভাযাত্রা বের করে উপজেলা পরিষদ ভবনের সামনে গিয়ে শেষ করেছেন। এ ছাড়াও খুনিদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে উপজেলা পরিষদের সামনে বিকালের দিকে শিক্ষক সমিতির ব্যানারে মানববন্ধন করেন শিক্ষকরা।

এ সময় ক্ষোভ প্রকাশ করে শিক্ষকরা বলেন, দিঘীনালা-মারিশ্যা সড়কের ৯ ও ১১ কিলোমিটার এলাকায় দুইটি সেনাক্যাম্প স্থাপন করা জরুরি। নিরাপত্তহীনতার কারণে সরকারি কাজে গিয়ে নির্মমভাবে  প্রাণ দিতে হয়েছে ৭ জনকে। আমরা এ হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাই। সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানান শিক্ষক নেতারা।

তারা নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার জন্য সরকারের নিকট দাবি জানান।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি মিন্টু চাকমা, প্রধান শিক্ষক সমিতির সভাপতি নান্তা তালুকদার, সহকারী শিক্ষক সমিতির সভাপতি রিপানজু চাকমা, আশিকুর রহমান মানিক প্রমুখ।

প্রসঙ্গত: ১৮ মার্চ ভোট গ্রহণ শেষে নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে ফেরার পথে ৯ মাইল নামক স্থানে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয়েছেন ৭ জন। গুলিতে গুরুতর আহত হন ২৫জন। তাদের মধ্যে আশঙ্কাজনক ১১ জনকে চট্টগ্রাম সিএমএইচে হেলিকপ্টারে করে পাঠানোর পর অবস্থার অবনতি হলে ৭ জনকে ঢাকা সিএমএইচে পাঠানো হয়েছে। আনসার ভিডিপি সদস্য মিজানুর রহমানকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। অন্যরা খাগড়াছড়ি জেনারেল হাসপাতাল ও বাঘাইছড়ি সাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বলে জানা গেছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions