সোমবার | ২৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে শান্তি কমিটির সাথে কেএনএফ এর ২য় বৈঠক

প্রকাশঃ ০৫ মার্চ, ২০২৪ ০৪:১৭:১৩ | আপডেটঃ ২৮ এপ্রিল, ২০২৪ ০৭:৫৫:৫৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য এলাকার সশস্ত্র আঞ্চলিক সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সাথে শান্তি প্রতিষ্ঠা কমিটির ২য় দফা বৈঠক শুরু হয়েছে।
মঙ্গলবার (৫মার্চ) বেলা ১১ টায় বান্দরবানের রুমা উপজেলার ব্যাথেল পাড়া কমিউনিটি সেন্টারে এই বৈঠকটি শুরু হয়।

কেএনএফ'র বিপথগামী সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে ও পাহাড়ে  সংঘাত বন্ধ করে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
বৈঠকে শান্তি প্রতিষ্ঠা কমিটির পক্ষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও শান্তি প্রতিষ্ঠা কমিটির  চেয়ারম্যান ক্য শৈ হ্লা এবং শান্তি কমিটির মূখপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা এবং কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর পক্ষে রিপ্রেজেন্টেটিভ ফর পিচ ডায়ালগের সেন্ট্রাল কমিটি ও টিম লিডার লাল জং ময় বম ,সাংগঠনিক সম্পাদক লাল সাং লম , উপদেষ্টা লাল এং লিয়ানসহ কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর বিভিন্ন সদস্যরা উপস্থিত রয়েছে।

এছাড়া বান্দরবানের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো.সাইফুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মঞ্জুরুল হক, অতিরিক্ত পলিশ সুপার মো. আব্দুল করিমসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত রয়েছে।

২য় দফা বৈঠকে এলাকার বিভিন্ন জাতি গোষ্ঠীর মধ্যে শান্তি প্রতিষ্ঠা ও কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনাসহ শান্তি প্রতিষ্ঠার জন্য আরও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানান শান্তি প্রতিষ্ঠা কমিটির নেতৃবৃন্দ।

প্রসঙ্গত : এর আগে গত বছরের ৫ই নভেম্বর রুমা উপজেলার মুনলাই কমিউনিটি সেন্টারে প্রথম সরাসরি বৈঠক অনুষ্ঠিত হয়েছিল কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সাথে শান্তি প্রতিষ্ঠা কমিটির। ওই বৈঠকে শান্তি প্রতিষ্ঠায় নতুন করে সংঘাতে না জড়ানোসহ উভয় পক্ষের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছিল।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions