সোমবার | ২৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২৪ ০৯:২৩:৫৭ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ১২:২৭:৩১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে নিজের মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত, একইসাথে তাকে এক লাখ টাকা অর্থদন্ড আনাদায়ে আরও এক বছরের কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেবুন্নাহার আয়শা এই রায় দেন।

দন্ডপ্রাপ্ত চোবাহান জোমাদার (৩৯) বান্দরবানের লামা উপজেলার ৬ নম্বর রুপসীপাড়া ইউপির ৬ নম্বর ওয়ার্ড এর নুর আলী পাড়া এলাকার বাসিন্দা।

আদালত সূত্রে জানা যায়, ২০০২ সালে হালিমা বেগমের সঙ্গে চোবাহানের বিয়ে হয়, তাদের একটি মেয়ে আছে। দাম্পত্য জীবনে সম্পর্কের অবনতি হলে ২০১০ সালে তাদের মধ্যে তালাক হয়। তখন থেকে মেয়েটি তার মার সঙ্গে মামার বাড়িতেই থাকতো।

এদিকে মামার বাড়িতে আর্থিক অস্বচ্ছলতার কারণে ২০১৮ সালে তার কিশোরী মেয়েকে বাবা চোবাহান জোমাদার নিজ বাড়িতে নিয়ে যান, তত দিনে কন্যার বয়স হয়ে যায় ১৪বছর। পরে ২০১৮ সালের ১৯মে রাতে মেয়েটির ইচ্ছার বিরুদ্ধে তাকে জোরপূর্বক ধর্ষণ করেন পাষন্ড পিতা চোবাহান। সেই থেকে বিভিন্ন সময় কিশোরোটিকে পালাক্রমে ধর্ষণ করে তার পিতা। 

লোকলজ্জার ভয়ে কাউকে কিছু প্রথমে বলতে না পারলেও পরে মামার বাড়িতে গিয়ে বিষয়টি তার মাকে জানালে ২০১৮সালের ৪ সেপ্টেম্বর কিশোরির মামা মো.রবিউল ইসলাম বাদী হয়ে চোবাহান জোমাদার এর বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করে।

এদিকে দীর্ঘ শুনানী আর সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে আদালত আজ এই রায় প্রদান করে।

বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকার পক্ষের (পিপি) আইনজীবী বাসিং থুয়াই মারমা  ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগ স্বাক্ষ্য-প্রমাণে প্রমাণিত হয়েছে, আসামি চোবাহান জোমাদারকে কারাগারে পাঠানো হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions