শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

যত্রতত্র বন উজাড় হওয়ায় জলবায়ু পরিবর্তন হুমকির স্বরুপ : দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২৪ ০৩:৩৮:৫৯ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১১:২০:২৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। যত্রতত্র বন উজার হওয়ার কারণে জলবায়ু পরিবর্তনটা আগামী দিনের মানুষ সভ্যতা ও পৃথিবীর জন্য হুমকির স্বরূপ। তাই আমাদের দেশকে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে রক্ষা করতে সবার সম্মিলিত প্রচেষ্টা ও প্রয়াস দরকার বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

আজ মঙ্গলবার সকালে রাঙামাটি বন সংরক্ষণের কার্যালয়ের সম্মেলন কক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির সাথে বন বিভাগ, রাঙামাটি অঞ্চলের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রেজাউল করিম চৌধুরী, খাগড়াছড়ি বিভাগীয় বন কর্মকর্তা ফরিদ মিয়া, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক গঙ্গা প্রসাদ চাকমা প্রমুখ।

এসময় দীপংকর তালুকদার এমপি আরো বলেন, দিন দিন বন উজার হওয়ার কারণে জলবায়ু পরিবর্তনের অভিঘাত আমাদের নিত্য সঙ্গী। জলবায়ু পরিবর্তনের সমস্ত বিরূপ প্রভাব আমাদের দেশে অন্যান্য দেশসমূহের দৃশ্যমান। সেই প্রেক্ষাপটে আমাদের দেশে পরিবেশ সংরক্ষণ একটি বড় চ্যালেঞ্জ। তাই আমাদের দেশকে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে রক্ষা করতে হলে সবার সম্মিলিত প্রচেষ্টা ও প্রয়াস দরকার। নিজেদের ও ভবিষ্যৎ প্রজন্মের জন্যই পরিবেশ-প্রকৃতি সংরক্ষণ করা প্রয়োজন।

পরে রাঙামাটি বন সংরক্ষক কার্যালয়ের সামনে পার্বত্য চট্টগ্রামের বন রক্ষা ও বন্যপ্রাণী সংরক্ষণ ও ব্যবস্থাপনার লক্ষ্যে আধুনিক ড্রোন প্রযুক্তি সংযোজনের উদ্বোধন করা হয়।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions