বুধবার | ০৩ মার্চ, ২০২১

বিভিন্ন সংস্থার প্রধানদের অনুপস্থিতির কারণে ত্বড়িৎ সিদ্ধান্ত নিতে সমস্যা হয় : অংসুইপ্রু চৌধুরী

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেছেন, চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নেবার পর এটি দ্বিতীয় সভা। এ সভায় লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন সংস্থার প্রধানদের অনুপস্থিতি এবং প্রতিনিধি পাঠানোর প্রবণতা। সরকারের ভিশন ২০৪১

রাঙামাটিতে কৃষক সহায়তাকারীদের প্রশিক্ষণ কোর্সের সমাপণী অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন সিএইচটি(এসআইডি-সিএইচটি)-ইউএনডিপি’র বাস্তবাায়নে এবং ড্যানিডা’র অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (৩য় পর্যায়) এর আওতায় সমন্বিত খামার ব্যবস্থাপনা-কৃষক মাঠ স্কুল বিষয়ে কৃষক সহায়তাকারীদের ৩৬দিন মৌসুমব্যাপী

রাঙামাটিতে সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচীর মাসিক যৌথ সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচী (সিভিডিপি)সমবায় প্রকল্পের তয় পর্যায় সফল বাস্তবায়নের লক্ষে  প্রকল্পের মাসিক যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে রাঙামাটি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ।

রাঙামাটি প্রাণীসম্পদ দপ্তরে জেলা পরিষদের অর্থায়নে ভেটেরিনারি ঔষুধ বিতরণ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও প্রাণী সম্পদ বিভাগের দায়িত্ব প্রাপ্ত আহবায়ক রেমলিয়ানা পাংখোয়া বলেছেন, এ জেলার দেশীয় জাতের গরু-ছাগল-হাঁস-মুরগীর চাহিদা সারা দেশে রয়েছে ব্যাপক। যেটা কোরবানির ঈদে লক্ষ্য করলে দেখা যায় এখান থেকে গবাদী পশুগুলো খামারীদের কাছ থেকে ক্রয় করে অন্য জেলায় নিয়ে যাওয়া হয়।

ভূমিকম্প সহনীয় দেশ উপহার দিতে সরকার কাজ করছে : ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, ‘ভূমিকম্প সহনীয় ভবন নির্মাণে সরকার কাজ করছে। তিনি বলেন, ‘ভৌগলিক অবস্থানের কারণে বাংলাদেশ ভূমিকম্প ঝুঁকিপূর্ণ একটি দেশ। তাই, ভূমিকম্প সহনীয় অবকাঠামো নির্মাণের বিকল্প নেই।

বান্দরবানে কর্মসংস্থানের লক্ষ্য নিয়ে সিলভেন ওয়াই রির্সোট এন্ড স্পা লিমিটেড কাজ করছে

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে পর্যটন শিল্পের বিকাশ ও  স্থানীয় প্রায় ৫ শত বেকার জনসাধারণের কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা নিয়ে সিলভেন ওয়াই রির্সোট এন্ড স্পা লিমিটেড কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। এই সিলভেন ওয়াই রির্সোট এন্ড স্পা লিমিটেড তৈরি হলে বান্দরবানের পর্যটন শিল্প আরো এগিয়ে যাবে এবং স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্টির জীবনমান আরো উন্নত হবে বলে জানালেন সিলভেন ওয়াই রির্সোট এন্ড স্পা লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন মন্টু ।

রাঙামাটিতে সমন্বিত খামার ব্যবস্থাপনা বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, সমতলের তুলনায় পার্বত্য জেলাগুলোর মানুষ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি’সহ বিভিন্ন সেক্টরে এখনো অনেক পিছিয়ে রয়েছে। এই পশ্চাদপদ পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের এগিয়ে নিতে সরকারের পাশাপাশি বিভিন্ন দাতা সংস্থা কাজ করে যাচ্ছে। সরকারের এ লক্ষ্য উদ্দেশ্যকে সফল করতে হলে সরকার ও দাতা সংস্থাদের ন্যয় আমাদের সকলকে সমন্বিতভাবে কাজ করে যেতে হবে।

লংগদুতে কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে কৃষি সরঞ্জামাদি বিতরণ

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। রাঙামাটির লংগদুতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের একটি প্রকল্প স্ট্রেনদেনিং ইনকুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগাং হিলট্র্যাক্টস (সিআইডি-সিএইচটি) শীর্ষক প্রকল্পের অর্থায়নে এবং রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় উপজেলা বিভিন্ন এলাকার কৃষি কাজের উন্নয়নের লক্ষে কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

জেলা পরিষদের প্রতিনিধিদের সঙ্গে লিডারশিপ টু এনসিউর এডুকোয়েট নিউট্রিশন এর কর্মকর্তাদের সাক্ষাৎ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সোমবার (৮ জুলাই) সকালে পার্বত্য চট্রগ্রাম অঞ্চলের প্রত্যন্ত এলাকার মা এবং শিশু পুষ্টির উন্নয়নে সহযোগিতা করার জন্য লিডারশিপ টু এনসিউর এডুকোয়েট নিউট্রিশন প্রকল্পের একটি প্রতিনিধিদল রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী ও সদস্য রেমলিয়ানা পাংখোয়ার সাথে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে সৌজন্য সাক্ষাৎ করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের গণশুনানি অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বর্তমান সরকারের প্রতিশ্রুতি-স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ৫ নং বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদের সর্বসাধারণের উপস্থিতিতে গণশুনানি অনুষ্ঠান সম্পন্ন করেছে । আজ রোববার সকালে রাঙ্গামাটিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে গণশুনানি অনুষ্ঠিত হয় ।

পার্বত্য অঞ্চলে গ্রামীণ অবকাঠামো উন্নয়নের কাজ করছে সরকার: পার্বত্যমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য  জেলা বান্দরবানের সাতটি উপজেলার  গ্রামীন অবকাঠামো উন্নয়নে  ধাপে ধাপে সকল ক্ষেত্রে উন্নয়ন বাস্তবায়ন  করা হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে  নবনির্মিত ব্রিজ, ভবন, ধর্মীয় প্রতিষ্ঠানের ছাত্রাবাস উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions