সোমবার | ০৬ মে, ২০২৪

বিলাইছড়িতে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১জনসহ ৬ জনের প্রার্থীতা প্রত্যাহার

প্রকাশঃ ২৭ অক্টোবর, ২০২১ ০৯:১৫:৫০ | আপডেটঃ ০৪ মে, ২০২৪ ০৪:৩২:৩৭
সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি ( রাঙামাটি )। বিলাইছড়িতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে  মনোনয়ন পত্র প্রত্যাহার করলেন চেয়ারম্যান পদে ১ জন সহ মোট ৬ জন প্রার্থী।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় , চেয়ারম্যান পদে  ১ নং বিলাইছড়ি ইউনিয়নের ভূবন জয় তঞ্চঙ্গ্যা মনোননয়ন প্রত্যাহার করেছেন।  প্রত্যাহারের বিষয়ে ভূবন জয় তঞ্চঙ্গ্যা জানান, তিনি স্ব- ইচ্ছায় প্রত্যাহার করেছেন।  অন্যদের মধ্যে সদস্য পদে  কেংড়াছড়ি ইউনিয়নের ৩ জন ও ফারুয়া ইউনিয়নের ২ জন মনোনয়ন প্রত্যাহার করে নেন।

এদিকে, ১ নং বিলাইছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মধ্যে একজন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভদ্রসেন চাকমা নৌকা প্রতীকে , স্বতন্ত্র প্রার্থী হিসেবে সুনীল কান্তি দেওয়ান আনারস প্রতীকে ও অমিতাভ তঞ্চঙ্গ্যা(মিথুন) টেবিল ফ্যান প্রতীকে নির্বাচন করবেন। আর সংরক্ষিত মহিলা  সদস্য পদে ৭ জন এবং সাধারণ সদস্য পদে বাবুলাল তঞ্চঙ্গ্যা সহ ২৪ জন।

২ নং কেংড়াছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন তার মধ্যে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী রামাচরণ মার্মা (রাসেল)নৌকা প্রতীকে ,স্বতন্ত্র প্রার্থী হিসেবে অমর জীব চাকমা আনারস প্রতীকে, সমতোষ চাকমা চশমা প্রতীকে টিপু চাকমা ঘোড়া প্রতীকে  আর সংরক্ষিত মহিলা  সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে জ্ঞান তালুকদার সহ  ১৯ জন নির্বাচন করবেন।

৩ নং ফারুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জনের মধ্যে আওয়ামীলীগের মনোনীত বিদ্যালাল তঞ্চঙ্গ্যা নৌকা প্রতীকে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জীবন বিকাশ তঞ্চঙ্গ্যা আনারস প্রতীকে , চাথোয়াই মার্মা ঘোড়া প্রতীকে ও নির্মল তঞ্চঙ্গ্যা টেলিফোন প্রতীকে নির্বাচন করবেন। আর  সংরক্ষিত মহিলা  সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে উজ্জ্বল তঞ্চঙ্গ্যা সহ ৩১ জন।

 সবমিলিয়ে বিলাইছড়ি উপজেলায় ৪ টি ইউনিয়নের মধ্যে  ৩ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন,সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৪ জন এবং সাধারণ সদস্য ৭৪ জন নির্বাচন করছেন। এরমধ্যে  বিনা প্রতিদ্বদ্বীতায় ২ জন নির্বাচিত হয়েছেন । সব মিলিয়ে ৯৮ জন আসন্ন ১১ নভেম্বর  ইউপি নির্বাচনে অংশ গ্রহন করছেন বলে জানা যায়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions