বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

দীর্ঘদিন পর খুললো “ বান্দরবান বিশ্ববিদ্যালয় ” : মুখরিত ক্যাম্পাস

প্রকাশঃ ২৬ অক্টোবর, ২০২১ ০৮:৪৭:১২ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০২:২৩:৩৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনাকালীন সময়ে দীর্ঘ প্রায় একবছর অনলাইনে ক্লাস শেষে খুললো বান্দরবানের একমাত্র বেসরকারী বিশ্ববিদ্যালয় “বান্দরবান বিশ্ববিদ্যালয়”।

২৬অক্টোবর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের শ্রেণী কার্যক্রমের প্রথমদিনে উপস্থিত ছাত্র-ছাত্রীদের ফুল আর মাস্ক দিয়ে স্বাগত জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসময় ছাত্র-ছাত্রীরা সামাজিক দুরত্ব নিশ্চিত করে আর মুখে মাস্ক পরিধান করে শ্রেণীকক্ষে প্রবেশ করে। প্রথমদিনে শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের স্বশরীরে উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হয়ে ওঠেছে উৎসব মুখর।

শ্রেনী কার্যক্রম উদ্বোধনী অনুষ্টানে উপস্থিত ছিলেন বান্দরবান বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড.এ.এফ ইমাম আলি,বান্দরবান বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড.মোহাম্মদ নুরুল ইসলাম, রেজিস্ট্রার ড. মোহাম্মদ নুরুল আবছারসহ বিভিন্ন  বিভাগের ডীন,শিক্ষক,কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা।

এসময় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.এ.এফ ইমাম আলি বলেন,পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের উন্নত শিক্ষা গ্রহণের লক্ষ্য নিয়ে ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি  “বান্দরবান বিশ্ববিদ্যালয়” আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।এই বিশ^বিদ্যালয়ে প্রায় দুইশতাধিক ছাত্র-ছাত্রী বর্তমানে অধ্যায়ন করছে। তিনটি অনুষদ এর অধীনে বর্তমানে বান্দরবান বিশ^বিদ্যলয়ে ইংরেজী, গর্ভানেন্স এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ (জিডিএস), বিবিএ, হসপিটালিটি এন্ড ট্যুরিজম ম্যানেজমেন্ট, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ পাচঁটি বিষয়ে অনার্স ও প্রফেশনাল এমবিএ কোর্স চালু রয়েছে।

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড.মোহাম্মদ নুরুল আবছার বলেন, বান্দরবান বিশ্ববিদ্যালয় তিন পার্বত্য জেলার শিক্ষার্থীদের উন্নত শিক্ষা গ্রহণের একটি বাতিঘর। বান্দরবান সদরে এই বিশ্ববিদ্যালয় স্থাপনের ফলে বান্দরবানের সাত উপজেলার দুর্গম এলাকার ছাত্র-ছাত্রীরা উন্নত শিক্ষা গ্রহণ করতে পারছে। গুটি গুটি পায়ে এগিয়ে চলা এই বিশ্ববিদ্যালয়ে আজ প্রায় ২শত ছাত্র-ছাত্রী অধ্যায়ন করছে, আর এই করোনাকালীন সময়ে দীর্ঘ এক বছরে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নেওয়া হয়েছে যাতে কোন শিক্ষার্থীদের লেখাপড়ায় পিছিঁয়ে না পরে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions