শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
সংখ্যালঘুদের ওপর হামলাকারী দুর্বৃত্তদের বিচার দাবিতে

রামগড়ে ইউপিডিএফের বিক্ষোভ

প্রকাশঃ ২৬ অক্টোবর, ২০২১ ০৮:৩৮:০৭ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০৩:৪৬:১৩
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ‘সংখ্যালঘু সম্প্রদায় ও ভিন্ন ভাষা-ভাষী জাতিসমুহের জানমাল রক্ষার্থে ব্যর্থ সরকারের পদত্যাগ চাই’ শ্লোগানে কুমিল্লা, রংপুরের পীরগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু মন্দির, ব্যবসা প্রতিষ্ঠান ও ঘরবাড়িতে হামলাকারী দুর্বৃত্তদের বিশেষ ট্রাইব্যুনালে বিচার দাবিতে খাগড়াছড়ির রামগড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর ২০২১) সকাল ৯টায় ইউপিডিএফের রামগড় ইউনিটের উদ্যোগে রামগড় উপজেলা সদর এলাকায় এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

মিছিল পরবর্তী অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সংগঠক আপ্রুসি মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সদস্য শুভ চাকমা ও রামগড় উপজেলা সাধারণ সস্পাদক লিটন চাকমা।

সমাবেশে ইউপিডিএফ সংগঠক আপ্রুসি মারমা বলেন, সম্প্রতি কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে যারা হিন্দুদের দুর্গাপুজা মন্ডপ, মন্দির, ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে তাদের মূল উদ্দেশ্য হচ্ছে রাজনৈতিক স্বার্থ হাসিল করা, দেশকে অস্থিতিশীল করে সংখ্যালঘুদের বিতাড়ন করা।
যুব ফোরাম নেতা শুভ চাকমা বলেন, বাংলাদেশকে একটি ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক রাষ্ট্র, ধর্ম যার যার উৎসব সবার ইত্যাদি বলা হলেও কার্যত এ রাষ্ট্র এখন সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত হয়েছে। সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম ও উগ্রবাঙালি জাতীয়তাবাদ বহাল রেখে একটি রাষ্ট্র কখনো ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক রাষ্ট্র হতে পারে না। রাষ্ট্রের এই সাম্প্রদায়িক চরিত্রের কারণেই পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে বার বার সংখ্যালঘুদের উপর হামলার ঘটনা ঘটছে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে হামলাকারী দুর্বৃত্ত ও তাদের মদদদাতাদের আইনের আওতায় এনে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি, ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ ও ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, মন্দির পুনঃনির্মাণ করে দেয়া এবং সংখ্যালঘু সম্প্রদায়সহ ভিন্ন ভাষাভাষী জাতিসত্তাগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions