শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে মাটিরাঙ্গায় ইউপিডিএফের সমাবেশ

প্রকাশঃ ২৪ অক্টোবর, ২০২১ ০৯:০২:০৮ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১১:২৯:২৯
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ‘ভূমিদস্যু, হামলাকারী ও ফ্যাসিস্টদের হাতে জনগণ নিরাপদ নয়’ এই শ্লোগানে কুমিল্লা ও রংপুরের পীরগঞ্জসহ সারাদেশে সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সমাবেশ করেছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

আজ রোববার (২৪ অক্টোবর ২০২১) সকাল ১০ টার সময় ইউপিডিএফ’র মাটিরাঙ্গা ইউনিট এই সমাবেশের আয়োজন করে।

সমাবেশে নিশান মারমা মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ’র মাটিরাঙ্গা ইউনিটের সংগঠক তৈফাং ত্রিপুরা, জনপ্রতিনিধি পঞ্চকুমার ত্রিপুরা ও ধজেন্দ্র ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজলার সভাপতি নন্দলাল ত্রিপুরা,পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর মাটিরাঙ্গা উপজেলার সদস্য বিনয় ত্রিপুরা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে যেভাবে সংখ্যালঘু হিন্দুদের ওপর সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে তা সরকারের ব্যর্থতারেই প্রতিফলন। জনগণের ভোটছাড়া ক্ষমতাসীন সরকার দেশের সংখ্যালঘু সম্প্রদায় ও ভিন্ন ভাষা-ভাষী জাতিসত্তাসমূহের নিরাপত্তা দিতে পারছে না। ফলে সংখ্যালঘুদের আজ চরম নিরপত্তাহীনতার মধ্যেই বসবাস করতে হচ্ছে।

বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ দেশে অতীতে সংঘটিত সাম্প্রদায়িক হামলারগুলোর বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ার বার বার এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটছে বলে অভিযোগ করেন।

সমাাবেশ থেকে বক্তারা অবিলম্বে সারাদেশে সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলার ঘটনায় জড়িত এবং মদদদাতাদের গ্রেফতার পূর্বক যথোপযুক্ত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি, ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপুরণ প্রদান এবং দেশের সকল ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

এছাড়াও একই দাবিতে জেলার মানিকছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরামের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।



খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions