শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

নাইক্ষ্যংছড়িতে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীকে নোটিশ

প্রকাশঃ ২৩ অক্টোবর, ২০২১ ০১:১৪:১৮ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০৫:৫৬:২৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বান্দরবানের    নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মো. ইমরানকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা রিটার্নিং কর্মকর্তা।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আবু জাফর মো. ছালেহ। তিনি বলেন, প্রার্থীর প্রতীক বরাদ্দের পূর্বে গণসংযোগে শোভযাত্রা ও জনসভা সামাজিক যোগাযোগে আপলোডের মাধ্যমে প্রচারিত হয়। সেই প্রচারিত ভিডিও ফুটেজ ও বিভিন্ন ছবির বিরুদ্ধে আমি প্রার্থীর অভিযোগ পেয়েছি। তিনি আরও বলেন, প্রতীক বরাদ্দ হওয়ার পর প্রার্থী হবেন। এখনও কেউ প্রার্থী নন। আচরণবিধি রাজনৈতিক দলগুলোর জন্য পালনীয়। কারণ তারা মনোনয়ন দিয়েছে। আর প্রতীক বরাদ্দের পর কোন প্রার্থীর নির্বাচন প্রচার প্রচারণাকালীন কেউ মিছিল এবং জনসভায় রাস্তা বন্ধ করে প্রচার চালালে তার বিরুদ্ধে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, দ্বিতীয় ধাপে তফসীল অনুযায়ী আগামী ১১ নভেম্বর উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে দুটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন দুটি হল- বাইশারী ও দৌছড়ি ইউনিয়ন। ১৭ অক্টোবর মনোনয়নপত্র জমা ও ২০ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এতে আগামী ২৬ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ২৭ অক্টোবর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions