বুধবার | ২৭ অক্টোবর, ২০২১

বান্দরবানে বজ্রপাতে ২ জনের মৃত্যু

প্রকাশঃ ১২ অক্টোবর, ২০২১ ০৬:৩১:৪২ | আপডেটঃ ২৪ অক্টোবর, ২০২১ ০৫:৪৪:২৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। এসময় বজ্রপাতে দুই কৃষকের ৪টি গরু মারা গেছে আর প্রচুর গাছের ক্ষতি হয়েছে।

বান্দরবানের লামার ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন জানান,ফাইতং ইউনিয়নের ৯নং ওয়ার্ড বাঙ্গালি পাড়ায় বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। তারা একটি বাগানে গাছের উপর পাহারার জন্য মাচা করে টং ঘরে ঘুমিয়ে ছিল। রাতে প্রচন্ড বৃষ্টি আর বজ্রপাত হয়,এসময় রাতের কোন একসময় তাদের মৃত্যু হয়েছে। সকালে তাদের স্থানীয়রা টং ঘর থেকে মৃত অবস্থায় উদ্ধার করে।

নিহতরা হল,ফাইতং ৯নং ওয়ার্ডের বাঙ্গালি পাড়ার মৃত ইসহাক এর ছেলে মোঃ এনাম (৫০) ও মৃত নবী হোছন এর ছেলে মোঃ শহীদুল ইসলাম (২২)।

এদিকে রাতের বজ্রপাতে লামা উপজেলার সদর ইউনিয়নের মেরাখোলা এলাকায় দুই কৃষকের চারটি গরু মারা গেছে। এতে প্রায় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তারা। মঙ্গলবার (১২ অক্টোবর) রাত ১টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মেরাখোলা গ্রামের ৩নং ওয়ার্ডের বাসু কুমার দে এর ৩টি ও মুসলিম পাড়ায় ১টি গরু বজ্রপাতে মারা যায়।

অপরদিকে লামা ৩২আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর ও লামা পৌরসভার চাম্পাতলীতে রাতে একটানা প্রচন্ড বৃষ্টি আর বজ্রপাতে প্রচুর গাছ-পালা এবং ইউনিটের সীমানা প্রাচীর ভেঙ্গে ক্ষয়ক্ষতি হয়েছে।

বান্দরবানের লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত ওসি) মোঃ আলমগীর জানান,রাতের প্রবল বৃষ্টি আর বজ্রপাতে ২জনের মৃত্যু হয়েছে এবং বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরো জানান,এই বিষয়ে তদন্তে আমাদের একটি টিম কাজ করছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions