মঙ্গলবার | ১৬ এপ্রিল, ২০২৪

বান্দরবানের লামায় বিদ্যালয়ের ছাত্রীদের কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:২৬:১৮ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২৪ ১০:০০:৩৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলায় বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন সংগঠন (গ্রাউস) এর উদ্যোগে মেয়েদের আন্ত:উপজেলা কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে ‘আত্মরক্ষার কৌশল আত্মবিশ্বাস বৃদ্ধিতে সহায়ক’ এ শ্লোগানকে সামনে রেখে আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে লামা,আলীকদম,নাইক্ষংছড়ি উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সংস্থার সামাজিক সম্প্রীতি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধন করেন লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম। ৩০জন করে দুটি দলে বিভক্ত হয়ে ৬০জন ছাত্রী এই কারাতে প্রতিযোগীতায় অংশ নেয়।

প্রতিযোগিতায় লামা উপজেলা প্রথম, আলীকদম দ্বিতীয় ও নাইক্ষংছড়ি উপজেলা তৃতীয় স্থান অর্জন করে, পরে  বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর সদস্য ফাতেমা পারুল বিজয়ী ছাত্রীদের মধ্যে ব্যাগ ও ক্রেষ্ট বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন সংগঠন (গ্রাউস) রিপোটিং এবং মনিটরিং কর্মকর্তা পাখওয়াম বম, ফোকাল পার্সন মেহেরুন্নেছা ও কমিউনিটি মোবিলাইজার বাপ্পী।

লকডাউনের আগে গ্রাউসের আয়োজনে সামাজিক সম্প্রীতি প্রকল্পের আওতায় ৪০দিনব্যাপী কারাতে প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণ শেষে প্রতিজনকে চার হাজার টাকাসহ ৪০জন প্রশিক্ষণার্থীকে ব্যাগ, ২ সেট পোষাক প্রদান করা হয়।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions