শুক্রবার | ২৪ সেপ্টেম্বর, ২০২১

দেড় বছর পর মহালছড়ির স্কুল গুলোতে ফিরে আসলো প্রাণচাঞ্চল্য

প্রকাশঃ ১২ সেপ্টেম্বর, ২০২১ ১১:৩১:৫০ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০৭:১৫:১৪

সিএইচটি টুডে ডট কম, (মহালছড়ি)খাগড়াছড়ি। দীর্ঘ প্রায় দেড় বছর পর ছাত্র-ছাত্রীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে খাগড়াছড়ি জেলার মহালছড়ির শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে। কোভিড-১৯ পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে প্রায় দেড় বছর যাবত সারাদেশে বন্ধ ছিলো শিক্ষা প্রতিষ্ঠান গুলো।অবশেষে সংক্রমণ কিছুটা কমে আসলে আজ ১২ সেপ্টেম্বর থেকে সারাদেশে একযোগে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলো সরকার। অবস্থা অবনতির দিকে গেলে অর্থাৎ সংক্রমণ আবারো বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো ফের বন্ধ করা হবে বলে জানিয়েছে সরকার।



এদিকে সরেজমিনে মহালছড়ির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে দেখা যায় প্রায় প্রত্যেকটি স্কুলে উৎসব মুখর পরিবেশ বিরাজ করতেছে। স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান করে ছাত্র-ছাত্রী, কর্মচারী ও শিক্ষকরা স্কুলে প্রবেশ করতেছে। সবাইকে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার মধ্যে দিয়ে স্কুলে প্রবেশ করতে দেখা গেছে।ছাত্র-ছাত্রীরা দীর্ঘ সময় পর সহপাঠীকে কাছে পেয়ে একে অপরের সাথে কুশল বিনিময় করতেছে। দীর্ঘ সময় পর ক্লাশে ফিরতে পেরে আনন্দিত ও উচ্ছ্বসিত তারা।


মহালছড়ি এপিবিএন স্কুলের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী সাদিয়া ইসরাত রিমি, প্রভাতি চাকমা, মোঃ রুবেল, আব্দুল মোমিন সবাই বলেন দীর্ঘ সময় পর ক্লাশে উপস্থিত হতে পেরে আমরা সবাই আনন্দিত, আর দুইমাস পরেই আমাদের এসএসসি পরীক্ষা হবে। স্কুল খোলার ফলে আমরা আমাদের পাঠ্য বিষয়ের সমস্যাগুলো স্যারদের সাথে শেয়ার করতে পারবো।


উক্ত স্কুলের সিনিয়র শিক্ষক সুমা আক্তার বলেন, উর্ধতন কতৃপক্ষ সরকারের নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে আমরা স্কুল খুলে দেওয়া হয়েছে ছাত্র/ছাত্রীরা স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্কুলে উপস্থিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা, সংক্রমণ রোধ, দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন বিষয়ে আমরা সজাগ রয়েছি।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions