শুক্রবার | ২৪ সেপ্টেম্বর, ২০২১

বান্দরবানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির সময় গ্রেফতার এক

প্রকাশঃ ১১ সেপ্টেম্বর, ২০২১ ১০:২২:২৮ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০৩:৪১:৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে  সাংবাদিক পরিচয়ে ব্যবসায়ীর কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়,চট্টগ্রামের সন্ধীপ থানার বাসিন্দা তহিদুল ইসলাম(২৪) বান্দরবান সদরের বাজার এলাকায় ঘুরে ঘুরে বিভিন্ন ওষুধের দোকানে গিয়ে ওষুধ ব্যবসায়ীদের বিভিন্নরকম ওষুধ চেক করে  এবং দোকানদার ওষুধ দিলে সে তা  মোবাইলে ছবি তুলে এবং এসব ঔষুধ বেআইনী বিক্রির আপত্তি তুলে এবং নিজেকে অনুসন্ধানী সাংবাদিক পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা দাবি করে। এসময় তিনি মোবাইল কোর্টের মাধ্যমে দোকান বন্ধ করে দেয়ার হুমকি প্রদর্শন করে, এভাবে কয়েকজন ব্যবসায়ীর কাছ থেকে ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন পরিমান চাঁদা আদায় করে সে বাজার এলাকায় ঘুরতে থাকে।

পরে বিষয়টি ঔষুধ ব্যবসায়ীদের কাছে সন্দেহ মনে হলে বাজার এলাকার জয় ফার্মেসীর মালিক নিখিল দাশ পুলিশকে খবর দেয়,এরপরে সদর থানার পুলিশ চাঁদার অর্থসহ তৌহিদুল ইসলামকে বাজার এলাকা থেকে গ্রেফতার করে।

পুলিশ জানায় ,গ্রেফতারকৃত তহিদুল ইসলাম (২৪) চট্টগ্রামের সনদ্বীপ মাইটভাংগা এলাকার আবদুল বাতেন এর ছেলে। তার বিরুদ্ধে শনিবার (১১ সেপ্টেম্বর) দুপরে বান্দরবান বাজারের ওষুধ ব্যবসায়ী নিখিল দাশ বাদী হয়ে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেছে।

বান্দরবান সদর থানার (ওসি )শহিদুল ইসলাম চৌধুরী বলেন,অভিযুক্ত তৌহিদুল ইসলামকে গ্রেফতারের পর সে নিজেকে সাংবাদিক দাবি করলেও প্রকৃত সাংবাদিকের কোন প্রমাণ দেখাতে পারেনি। ওসি আরো বলেন,তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনের (সংশোধন/২০১৯),৪ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।  এই বিষয়ে পরর্বতী কার্যক্রম চলমান রয়েছে বলে জানায় ওসি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions