শুক্রবার | ০৩ মে, ২০২৪

মহালছড়িতে গণটিকাদান অনুষ্ঠিত

প্রকাশঃ ০৭ অগাস্ট, ২০২১ ০৮:৫৯:৫৫ | আপডেটঃ ০২ মে, ২০২৪ ১০:১৫:১৭

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)খাগড়াছড়ির মহালছড়িতে শুরু হয়েছে গণটিকাদান কর্মসুচী। টিকাকেন্দ্রে প্রচুর মানুষের উপস্থিতি দেখা গেছে । সারাদেশের ন্যায় করোনা টিকা প্রয়োগের জন্য মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের অধীনে ৫টি ইউনিয়নে ১০ টি কেন্দ্র স্থাপন করা হয়।


৭ আগস্ট শনিবার সকাল সাড়ে ৯ টায় টিকা গ্রহনকারীর নাম ও জাতীয় পরিচয় পত্রের নম্বর তালিকায় অর্ন্তভূক্ত করার মাধ্যমে টিকাদান কার্যক্রম শুরু হয়। ইউনিয়ন ভিত্তিক টিকাদান কেন্দ্র সংখ্যা হলো- মহালছড়ি সদর ইউনিয়ন ২টি, মুবাছড়ি ইউনিয়নে ৩টি, মাইসছড়ি ইউনিয়নে ২টি, ক্যায়াংঘাট ইউনিয়নে ২টি ও সিন্দুকছড়ি ইউনিয়নে ১টি। মুবাছড়ি ইউনিয়নে টিকাদান কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা মানবেন্দু চাকমা বলেন, মানুষ যথেষ্ট আগ্রহের সহিত টিকা নিতে প্রচুর মানুষ কেন্দ্রে এসেছেন।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ধনিষ্ঠা চাকমা বলেন, টিকাকেন্দ্রে টিকাগ্রহনকারীর উপস্থিতি মোটামুটি ভালো। তবে, একমাত্র ক্যায়াংঘাট ইউনিয়নটি দুর্গম এলাকা হওয়ায় লোকজন ঠিকমতো কেন্দ্রে আসতে না পারায় ৬’শ জনকে হয়তো টিকা প্রয়োগ সম্ভব হবে না। তারপরও যতদুর সম্ভব ৬’শ জনকেই টিকা প্রয়োগ করার চেষ্টা করবো। অবশিষ্ট কেন্দ্রগুলো কোন সমস্যা নেই।


তিনি আরো বলেন, মহালছড়িতে প্রথম দিনে প্রতি ইউনিয়নে ৬’শ করে মোট ৫টি ইউনিয়নে ৩ হাজার জনকে টিকা প্রদান করার কথা রয়েছে। একটু কষ্ট হলেও ৩ হাজার মানুষকে টিকা প্রয়োগের চেষ্টা করবো।

 

 

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions