শুক্রবার | ০৩ মে, ২০২৪

বিলাইছড়িতে করোনার গণটিকা কার্যক্রম শুরু

প্রকাশঃ ০৭ অগাস্ট, ২০২১ ০৬:৪৫:২৫ | আপডেটঃ ০২ মে, ২০২৪ ০১:৪৬:৩৩
সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি)। বিলাইছড়িতে শুরু হয়েছে সিনোফার্ম করোনার গণটিকা কার্যক্রম। সকালে সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে তিনটি বুথ করে এসব টিকা দেওয়া হয় এবং একইভাবে অন্য ২টি ইউনিয়নেও  সকাল ৯ টা হতে এসব কর্যক্রম শুরু করা হয়। বিলাইছড়ি উপজেলায় ৩ টি ইউনিয়নে মধ্যে হলো ১ নং বিলাইছড়ি সদর,২ নং কেংড়াছড়ি ইউনিয়ন ও ৩ নং ফারুয়া ইউনিয়ন। প্রতি ইউনিয়নে ৬০০ জন করে মোট ১৮০০ জনের টার্গেট রয়েছে। বাদ পড়েছে  শুধু  ৪ নং বড়থলি ইউনিয়ন।

সকালে সরেজমিনে দেখতে গেলে লক্ষ্য করা যায় যে, টিকা কর্যক্রম অব্যাহত থাকলেও মানছে না অনেকে স্বাস্থ্য বিধি। মাইকিং করে দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্য বিধি মানার জন্য বলা হলেও তেমন গুরুত্ব দিচ্ছেন না টিকা গ্রহনকারীরা। পুরুষ মহিলা আলাদা আলাদা লাইন থাকলেও দূরত্ব বজায় রাখছেনা প্রায় লোকজন। দাঁড়িয়ে থাকলে  তাড়াহুড়ো করে কার আগে কে দিতে পারবে এসব নিয়ে ব্যস্ত।

অন্যদিকে, বৃষ্টির কারণে দূর্গম এলাকা হতে টিকা নিতে আসা ব্যক্তিরা  চরম ভোগান্তিতে পড়েছেন। 

টিকা প্রদানের সময় উপস্থিত ছিলেন স্ব স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান,অমর জীব চাকমা, বিদ্যালাল তঞ্চঙ্গ্যা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত নার্স ও অন্যান্য কর্মচারীরা।  শৃঙ্খলা রক্ষার্থে দায়িত্বে রয়েছেন গ্রাম পুলিশ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে আরো জানা যায় যে,এ পর্যন্ত কোভিত-১৯ রেজিস্ট্রশন করেছেন ১৯২১ জন তার মধ্যে ১ম ডোজের টিকা নিয়েছেন ১১৮৩ জন, ২য় ডোজে ৪৫৫ জন এবং অপেক্ষমান  রয়েছে ৭৭৮ জন ।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions