বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

কাল রাঙামাটির ৩৩ হাজার মানুষকে দেয়া হবে করোনার টিকা

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০২১ ০১:৫৮:৩০ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৬:৩১:০৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সারাদেশে গণটিকাদান কর্মসুচীর পরীক্ষামুলক অংশ হিসাবে কাল রাঙামাটি জেলায়ও টিকাদান কর্মসুচী অনুষ্ঠিত হবে। জেলার ৫০টি ইউনিয়নের মধ্যে ৪৯টি ইউনিয়ন পরিষদ এবং ২টি পৌরসভায় এই টিকাদান কর্মসুচী অনুষ্ঠিত হবে। দুর্গম যোগাযোগ ব্যবস্থার কারণে জেলার বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়ন টিকাদান কর্মসুচী থেকে বাদ যাচ্ছে।

রাঙামাটি সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, রাঙামাটির ৪৯টি ইউনিয়নে টিকাদান কর্মসুচী অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিয়নে ৩টি বুথে ৬০০জনকে টিকা দেয়া হবে। সেই হিসাবে ইউনিয়ন পরিষদ এলাকায় ২৯ হাজার ৪শ জনকে টিকা দেয়া হবে। রাঙামাটি ও বাঘাইছড়ি পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯০০ করে ২টি পৌরসভায় ৩৬০০ জনকে টিকাদান হবে। রাঙামাটি জেলায় সব মিলিয়ে ৩৩,০০০ মানুষকে একদিনে টিকার আওতায় আনা হবে।

আজ সকালে রাঙামাটির সিভিল সার্জন অফিস থেকে বিভিন্ন উপজেলায় করোনা টিকা পাঠানোর কার্যক্রম উদ্বোধন করেন রাঙামাটির জেলা প্রশাসক মো: মিজানুর রহমান।

বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা ডা: ইফতেকার আহম্মদ জানিয়েছেন, তাদের কাছে ইতিমধ্যে ভ্যাক্সিন পৌঁছেছে। কাল প্রথমে বয়স্ক, নারী ও প্রতিবন্ধীদের সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে, পরে অন্যদের দেয়া হবে।

রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানিয়েছেন, টিকাদানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে, কাল জেলার ৩৩ হাজার মানুষকে টিকার আওতায় আনা হবে। তিনি টিকা দিতে আসা সকলকে ভোটার আইডি কার্ড সাথে রাখতে অনুরোধ করেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions