বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

কোভিড-১৯ মুক্তি প্রার্থনায় রাঙামাটিতে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০২১ ০৭:২১:৩০ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০১:৪০:৩৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সারাবিশ্বে মহামারি কোভিড-১৯ এর সংক্রমণ থেকে মুক্তি প্রার্থনায় রাঙামাটিতে আয়োজন করা হয়েছে ধর্মীয় অনুষ্ঠান। শুক্রবার (৬ আগস্ট) সকালে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে রাঙামাটি রাজবন বিহার দেশনালয়ে বন্দুক ভাঙা ইউনিয়নের উদ্যোগে ২১তম সার্বজনীন মহাসংঘদান অনুষ্ঠানে কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্তি প্রার্থনা করেন পূণ্যার্থীরা।

এছাড়া অনুষ্ঠানে বুদ্ধমূর্তিদান, সংঘদান, অষ্টপরিষ্কার দান, হাজার বাতি দান, পঞ্চশীল প্রার্থনা,উৎসর্গ ও পিন্ডদানসহ নানাবিধ দানের আয়োজন করা হয়।  পূণ্যার্থীদের ভক্তি শ্রদ্ধায় বনভান্তের অস্থায়ী বেদীতে পুষ্পাঞ্জলি নিবেদনের মাধ্যমে স্মরণ করা হয়েছে বৌদ্ধদের মহাসাধক সাধনানন্দ মহাস্থবির বনভান্তেকে। পরে ভিক্ষুসংঘকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন পূণ্যার্থীরা। করোনা মুক্তি প্রার্থনায় ৫মিনিট নিরবতা শ্রবণ (ভাবনা) করা হয়।

এতে অনুষ্ঠান পরিচালনা করেন বন্দুক ভাঙা সার্বজনীন মহাসংঘদান কমিটির সাধারণ সম্পাদক উদয়ন চাকমা। অনুষ্ঠানে বিশেষ প্রার্থনা পাঠ ও স্বাগত বক্তব্য রাখেন ৫নং বন্দুক ভাঙা ইউপি চেয়ারম্যান ও বন্দুক ভাঙা সার্বজনীন মহাসংঘদান কমিটির সভাপতি বরুন কান্তি চাকমা।
 
এসময় বনভান্তের অমৃতময় বাণীর উদ্ধৃতি দিয়ে ধর্ম দেশনা দেন রাঙামাটি রাজবন বিহারে বিহার অধ্যক্ষ ও ভিক্ষু সংঘের প্রধান ভদন্ত শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাস্থবির, রাজবন বিহারের সিনিয়র ভিক্ষু ভদন্ত সমুন মহাস্থবির ও জ্ঞানপ্রিয় মহাস্থবিরসহ অন্যান্য প্রমূখ ভিক্ষু।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions