বুধবার | ২৭ অক্টোবর, ২০২১

জুরাছড়িতে ২ শিশু সহ ৫ জন করোনা শনাক্ত

প্রকাশঃ ০৫ অগাস্ট, ২০২১ ০৯:৪২:১৩ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০২১ ০৯:১৯:৩১
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জুরাছড়ি  উপজেলায় দুই শিশুসহ একই পরিবারের চার জন করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন।  দিন দিন সংক্রামন বৃদ্ধিতে উপজেলায় বাড়ছে আতংক।  তবে নেই কোন চোখে পড়ার মত সচেতনতার উদ্যোগ।

বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ জনের নমুনা পরীক্ষায় পাঁচ জনই করোনা পজিটিভ শনাক্ত হয় বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের কোভিড-১৯ ফোকাস পার্সন ডা. এম কামরুজ্জামান জুয়েল।

তিনি জানান, পাঁচ জনের মধ্যে একই পরিবারের দুই শিশুসহ চার জন পজেটিভ শনাক্ত হয়। তারা হচ্ছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক ম্যালেরিয়া নির্মুল কর্মসূচির ফিল্ড অর্গানাইজার(এফও) পতেন ত্রিপুরা (৩৫), তার সহধর্মিণী সুম্মিতা ত্রিপুরা (২৭), জেষ্ঠ্য সন্তান সাম্পাই ত্রিপুরা (৭), কনিষ্ঠ কন্যা ধরিত্রী ত্রিপুরা (১৩ মাস)। তাদের নিজ ঘর খাগড়াছড়ির মাটিরাঙ্গায়। অন্যজন উপজেলা সদরের তুতুরিং চিং চাকমা(৭০)। একই সংস্থায় দুমদুম্যা ইউনিয়নের টেকনিশিয়ান ল্যাপ সহকারী গেল ৩ আগস্ট করোনা শনাক্ত হয়।  তারা বর্তমানে সবাই  নিজ বাসায় হোম কোয়ারেন্টটাইনে রয়েছে। 

ডাক্তার এম কামরুজ্জামান জুয়েল বলেন, রাস্তায় বের হলে দেখা যায় অধিকাংশ মানুষের মুখে মাস্ক নাই। কারোর মাস্ক গলায় বা থুতনিতে ঝুলছে। সামাজিক দূরত্ব মেনে চলার কোন বালাই নাই৷ সামাজিক ভাবে সচেতন না হলে আমাদের পক্ষে করোনা নিয়ন্ত্রণ কঠিন হয়ে দাঁড়াবে।

খাবারের হোটেল থেকে খাবার নিয়ে বাসায় খাওয়ার জন্য বলা হয়েছে। কিন্তু কেউ এসব শুনছে না, বরং দোকানে মাস্ক পরিধান না করেই পুরোদমে আড্ডাবাজি চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিতেন্দ্র কুমার নাথ জানান, দেশে চলমান নিষেধাজ্ঞা উপজেলায়ও জারি রয়েছে । যারা শনাক্ত হয়েছে তাদের আবাসিক ভবন লাল পতাকা দিয়ে লকডাউন করা হয়েছে। যদি তাদের কোন কিছু প্রয়োজন হয় ৩৩৩ নাম্বারে কল দিলে উপজেলা প্রশাসনের পক্ষে থেকে পৌঁছে দেওয়া হবে।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions