শুক্রবার | ২৪ সেপ্টেম্বর, ২০২১

রাঙামাটিতে ২৭২জনের মধ্যে ৮২ জনের করোনা পজেটিভ

প্রকাশঃ ০২ অগাস্ট, ২০২১ ১১:৫৪:০২ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২১ ১১:৩৩:৫১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে ক্রমশ: বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সদরের পাশাপাশি প্রত্যন্ত উপজেলাগুলোতেও বেড়েছে করোনা রোগী।  রাঙামাটি সদর উপজেলায় তুলনামুলক আক্রান্তের সংখ্যা বেশী, তবে প্রত্যেক উপজেলায় কম বেশী রোগী রয়েছে।

আজ সোমবার রাঙামাটি পিসিআর ল্যাব ও এন্টিজিনায় ২৭২জন নমুনা পরীক্ষা করেছেন  এরমধ্যে ৭২জনের পজেটিভ আসে। আক্রান্ত ৭২ জনের মধ্যে রাঙামাটি সদর উপজেলার ২৮জন, কাপ্তাই ৪১, কাউখালী ৭জন, বিলাইছড়ি ২জন এবং লংগদু উপজেলার ৪জন বাসিন্দা রয়েছেন। সংক্রামণের হার ৩০.১৫% পার্সেন্ট। রাঙামাটিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২,৯৯৬ জন, সুস্থ্য হয়েছেন ২,১৬৮ জন। রাঙামাটিতে মোট মারা গেছেন ২৬জন।

রাঙামাটিতে এপর্যন্ত নমুনা পরীক্ষা করেছেন ১৭,১০৫ জন এরমধ্যে নেগেটিভ এসেছে ১৪,১০৯জনের।

রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানান, মানুষের অসর্তক চলাফেরা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: শওকত আকবর জানান, রাঙামাটিতে করোনা আক্রান্ত রোগীর বেশীর ভাগই হোম আইসোলশনে চিকিৎসা নিচ্ছেন, তারা বাসায় আলাদাভাবে চিকিৎসা নেয়ার কথা থাকলেও পরিবারের সাথে থেকে চিকিৎসা নিচ্ছেন এতে পরিবারের অন্য সদস্যরাও আক্রান্ত হচ্ছেন। এছাড়া বেশীর ভাগ রোগী বাসায় থাকছেন না, বাজারসহ বিভিন্ন এলাকায় ঘুরাফিরা করে এতে সংক্রামণের ঝুঁকি বাড়ছে।

রাঙামাটিতে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫৩,৪১৩জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১৯,১৩৭জন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions