শুক্রবার | ২৪ সেপ্টেম্বর, ২০২১
করোনাকালীন পরিস্থিতিতে

বান্দরবানে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রণোদনা ঋণ বিতরণ

প্রকাশঃ ০২ অগাস্ট, ২০২১ ০২:৪৮:২৩ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০২:৫৪:৪৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনাকালীন পরিস্থিতিতে পার্বত্য জেলা বান্দরবানের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বান্দরবান এর উদ্যোগে প্রায় ১কোটি ১১লক্ষ ৮০ হাজার টাকার আর্থিক প্রণোদনার ঋণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

২আগষ্ট (সোমবার) দুপুরে বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় সদর উপজলোর ৩০জন পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রথম পর্যায়ে ৫৫ লক্ষ ৫০ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়।

জেলা প্রশাসক ইয়াছমনি পারভীন তিবরীজি এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্র্মকর্তা তৌছিফ আহমদে, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বান্দরবান এর উপ-পরিচালক সুইক্রাচিং মারমা।

এসময় সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মো:আবু তৈয়ব, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মিথেন চাকমা,প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম (মনু), সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের আমলে কেউ না খেয়ে নেই। এই সরকার বয়স্কভাতা,বিধবাভাতাসহ বিভিন্ন ভাতা চালু করে জনসেবায় কাজ করে যাচ্ছে। এসময় পার্বত্যমন্ত্রী উদ্যোক্তাদের বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড থেকে আর্থিক প্রণোদনার ঋণের চেক গ্রহণ করে সে অর্থ সঠিককাজে লাগানোর উপদেশ দেন এবং বলেন,সঠিক সময়ে ঋণের টাকা পরিশোধ করার পাশাপাশি নিজ উন্নয়ন করতে সবাইকে মনোযোগি হতে হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ৩০জন মৎস্য চাষী, পশুখামারী, পোল্ট্রি খামারিসহ বিভিন্ন পর্যায়ের প্রান্তিক উদ্যোক্তাদের মাঝে সর্বমোট ৫৫লক্ষ ৫০ হাজার টাকার আর্থিক প্রণোদনার ঋণের চেক বিতরণ করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions