শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে নতুন করে ৯৭ জন করোনা পজেটিভ, কাপ্তাইয়ে ৪৬জন

প্রকাশঃ ০১ অগাস্ট, ২০২১ ০১:৩৯:৪০ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০৪:৫১:০৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে ক্রমশ: বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সদরের পাশাপাশি প্রত্যন্ত উপজেলাগুলোতেও বেড়েছে করোনা রোগী।  রাঙামাটি সদর উপজেলায় তুলনামুলক আক্রান্তের সংখ্যা বেশী, তবে প্রত্যেক উপজেলায় কম বেশী রোগী রয়েছে।

আজ রোববার রাঙামাটি পিসিআর ল্যাব ও এন্টিজিনায় ২৬৪জন নমুনা পরীক্ষা করেছেন  এরমধ্যে ৯৭জনের পজেটিভ আসে। আক্রান্ত ৯৭ জনের মধ্যে রাঙামাটি সদর উপজেলার ২৭জন, কাপ্তাইয়ে ৪৬জন, কাউখালী ৯জন, বিলাইছড়ি ৪জন, নানিয়ারচর ২জন, লংগদু ৫জন, বরকল ১জন,  বাঘাইছড়ি ২জন এবং জুরাছড়ি উপজেলার ১জন বাসিন্দা রয়েছেন। সংক্রামণের হার ৩৬.৭৪% পার্সেন্ট। রাঙামাটিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২,৯১৪ জন, সুস্থ্য হয়েছেন ২,০৯৩ জন। রাঙামাটিতে মোট মারা গেছেন ২৪জন।

রাঙামাটিতে এপর্যন্ত নমুনা পরীক্ষা করেছেন ১৬,৮৩৩ জন এরমধ্যে নেগেটিভ এসেছে ১৩,৯১৯জনের।

রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানান, মানুষের অসর্তক চলাফেরা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।
রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: শওকত আকবর জানান, রাঙামাটিতে করোনা আক্রান্ত রোগীর বেশীর ভাগই হোম আইসোলশনে চিকিৎসা নিচ্ছেন, তারা বাসায় আলাদাভাবে চিকিৎসা নেয়ার কথা থাকলেও পরিবারের সাথে থেকে চিকিৎসা নিচ্ছেন এতে পরিবারের অন্য সদস্যরাও আক্রান্ত হচ্ছেন। এছাড়া বেশীর ভাগ রোগী বাসায় থাকছেন না, বাজারসহ বিভিন্ন এলাকায় ঘুরাফিরা করে এতে সংক্রামণের ঝুঁকি বাড়ছে।

রাঙামাটিতে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫১,৮৯৮জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১৯,১৩৪জন।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions