শুক্রবার | ২৪ সেপ্টেম্বর, ২০২১

বান্দরবানে বন্যা কবলিত পরিবারকে জরুরী ত্রাণ সহায়তা প্রদান

প্রকাশঃ ০১ অগাস্ট, ২০২১ ০৪:০৪:০০ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২১ ০২:২৯:০৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বন্যাকবলিত পরিবারকে জরুরী ত্রাণ সহায়তা প্রদান  করা হয়েছে। ১লা আগষ্ট (রবিবার) সকালে বান্দরবান সদরের উজানী পাড়ায় পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প বান্দরবান অফিস এর উদ্যোগে বন্যা কবলিত ৫০পরিবারের মাঝে জরুরী ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

এসময় স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে পরিবার প্রতি ১০কেজি চাউল,২কেজি আলু,২কেজি ডাল, ১লিটার তেল, ১কেজি লবন ও ১০ প্যাকেট করে খাওয়ায় ওরস্যালাইন প্রদান করা হয়।

এসময় জরুরী ত্রাণ সহায়তা প্রদান কার্র্যক্রমে পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প এর সভাপতি পাকসিম বি.তেøাং ,প্রকল্প ব্যবস্থাপক লালরিন সাং বম (লালরিন), হিসাব রক্ষক রবার্ট থানলিয়ান বম, সদস্য থিমখুপ বুইতিং, সদস্য মংহাইসিং মারমাসহ বান্দরবানের বিভিন্ন প্রিন্ট ও ইলেকক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী এবং প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী এবং নিবন্ধীত শিশু ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প এর প্রকল্প ব্যবস্থাপক লালরিন সাং বম (লালরিন) জানান,কয়েকদিনের টানা বৃষ্টিতে বান্দরবানের মানুষ অনেক কষ্টে রয়েছে আর ঘরবাড়ি ডুবে অসহায়ভাবে জীবনযাপন করছে তাই পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প এর আওতায় আমরা প্রাথমিকভাবে যারা বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের মধ্যে ৫০পরিবারকে জরুরী এই ত্রাণ সহায়তা প্রদান করেছি এবং আগামীতেও এই কর্মসুচী অব্যাহত রাখবো।

প্রসঙ্গত,গত ২৬ জুলাই থেকে টানা ৩দিনের ভারী বর্ষণ আর বৃষ্টিতে বান্দরবানের নিম্মাঞ্চল পানিতে ডুবে যায় আর এতে কয়েক শতাধিক পরিবার পানিবন্ধী হয়ে অসহায়ভাবে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান করছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions