শনিবার | ০৪ মে, ২০২৪
পাঠানো হয়েছে ব্যালেট বক্সসহ নির্বাচনী সরঞ্জামাদি

রাত পোহালে-ই নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন

প্রকাশঃ ২৪ জুলাই, ২০১৮ ০৯:২০:৪৫ | আপডেটঃ ০১ মে, ২০২৪ ১০:৫১:৩৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান নির্বাচনে আগামীকাল (বুধবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন গ্রহণে নির্বাচন কমিশন আজ সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালেট পেপারসহ নির্বাচনী সরঞ্জমাদি পাঠানো শুরু করেছে।  শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের (ইসি) জোরদার নির্দেশে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পুলিশ, আনসার, ভিডিপিসহ অতিরিক্ত নিরাপত্তাবাহিনী মোতায়েন ছাড়াও নির্বাচনী এলাকায় থাকছে র‌্যাব, সেনাবাহিনী, বিজিবিসহ যৌথবাহিনীর পর্যাপ্ত টহল। নির্বাচন সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।  

নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, নানিয়াচর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচনে মোট ভোটার ৩২,৮৫৪জন, এর মধ্যে পুরুষ ১৭০০৮জন এবং নারী ১৫৮৪৬জন। মোট ১৪টি কেন্দ্র ৮৩টি ভোট কক্ষে ভোট গ্রহণ করা হবে। এছাড়া ১৪জন প্রিজাইডিং অফিসার, ৮৩জন সহকারি প্রিজাডিং অফিসার এবং ১৬৬জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৩০জন পুলিশ, আনসার, বিজিবি সদস্যসহ স্ট্রাইকিং বাহিনী হিসেবে র‌্যাব থাকবে। ভোটারদের নিরাপত্তার কথা  বিবেচনা করে কেন্দ্রের বাইরে এবং বিভিন্ন স্থানে সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিবে। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত  মোট ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে সাবেক্ষ্যং ইউনিয়নে ৪টি, নানিয়ারচর সদর ইউনিয়নে ৪টি, বুড়িঘাট ইউনিয়নে ৪টি এবং ঘিলাছড়ি ইউনিয়নে ২টি।


জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার  আব্দুল লতিফ শেখ জানান,  নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে তিন স্তরের নজিরবিহীন নিরাপত্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এটি কয়েক মাসের জন্য উপ নির্বাচন হলেও নানা কারণে এবং উপজেলা পরিষদের সামনে চেয়ারম্যান নিহত হওয়ার ঘটনায় সরকার নির্বাচনকে গুরুত্বের সাথে দেখছেন।

উল্লেখ্য, ৩ মে নিজ কার্যালয়ের সামনে আততায়ীর গুলিতে প্রকাশ্য নিহত হয়েছিলেন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। এতে পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions