বৃহস্পতিবার | ১৭ জুনe, ২০২১

বান্দরবানে আরাকান আর্মির ৩ সদস্য আটক

প্রকাশঃ ০৬ মে, ২০২১ ১১:২৬:৪৪ | আপডেটঃ ১৬ জুনe, ২০২১ ০৬:৪৯:৫৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মি (এএ) প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে আটক করা হয়েছে। বুধবার রাতে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার প্রবেশ পথের রেইচা সেনাবাহিনীর চেকপোস্টে অটোরিক্সা আটকে তল্লাসী করে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মি (এএ) প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- নিওয়াই (৩০), চসি (৩২), এবং চলুমং (২৮)। এদের বাড়ি মিয়ানমারের আরাকান রাজ্যের মান্দা এলাকায়।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সেনাবাহিনীর সদস্যরা আটককৃতদের পুলিশের কাছে হস্থান্তর করেছে। এদের বিরুদ্ধে অনুপ্রবেশ আইনে বান্দরবান সদর থানায় একটি মামলা হয়েছে।

এদিকে আটক যুবকদের মধ্যে চসি’র বোন বান্দরবানের ডলুপাড়া এলাকায় বসবাস করে। বোনের বাসায় যেতে কক্সবাজার থেকে টেক্সিযোগে বান্দরবান প্রবেশ করে তারা,তবে জেলা সদর হয়ে ডলুপাড়া যাবার পথেই আটক হয় সেনাবাহিনীর হাতে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন বান্দরবার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী জানান, ‘আটক যুবকেরা বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী ওয়ালিদং এলাকা দিয়ে কদিন আগে বাংলাদেশে অনুপ্রবেশ করে। এরা মিয়ানমারের আরাকান রাজ্যের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির প্রশিক্ষণ শিবিরে ৩মাস প্রশিক্ষণ নেয়ার পর পালিয়ে বাংলাদেশে চলে এসেছে। জিজ্ঞাসাবাদে আটককৃতরা বিষয়টি স্বীকার করেছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions