মঙ্গলবার | ১৬ এপ্রিল, ২০২৪

বাঘাইছড়িতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৯ এপ্রিল, ২০২১ ০৭:২৭:৫২ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০৭:৫০:৩০
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)।  রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভার করোনাকালীন সময়ে লকডাউনে কর্মহীন হয়ে পড়া ১৫০পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯এপ্রিল) সকালে ১১টায় উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় রাঙামাটি পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন, ডিজিএফ আই এর জিএস কর্নেল এমরান ইবনে রউফ,অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন,২৭ বিজিবির জোন অধিনায়ক লেঃ কর্নেল আনোয়ার হোসেন ভুঁইয়া আর্টিলারি,৫৪বিজিবির এসিস্টেন্ট ডাইরেক্টর মোজাম্মেল হক ভুঁইয়া,   বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা,উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম, বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান,বাঘাইছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম,মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা  বাঘাইছড়ি উপজেলার ইউপি চেয়ারম্যান গন হেডম্যান কার্বারি সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উপহার সামগ্রীর মধ্যে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ৩ কেজি আলু, ১ কেজি লবন এবং ১ লিটার সয়াবিন তেল। কর্মহীন হয়ে পড়া এসব মানুষ প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পেয়ে অত্যন্ত আনন্দিত এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

এসময় রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, দশটি উপজেলায় পর্যায়ক্রমে হতদরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান করা হয়েছে তারই ধারাবাহিকতায় আজ বাঘাইছড়িতে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হলো।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী সব সময় খেটে খাওয়া মানুষের কথা ভাবেন, তাই এই মহামারিকালীন সময়ে তাদের পাশে দাঁড়িয়েছেন। কোভিড ১৯ পরিস্থিতির উন্নতি না হলে আগামীতেও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আরো সহায়তা প্রদান করা হবে।

ত্রাণ বিতরণ শেষে জেলা প্রশাসক ও তার  সফর সঙ্গীরা  উপজেলা পরিষদের হল রুমে পাহাড়ি বাঙ্গালীদের মধ্যে চলমান ভুল বুঝাবুঝি নিরসনের জন্য উভয় সম্প্রদায়ের কথা শুনেন এবং তা নিরসনের জন্য উভয় পক্ষকে সতর্ক করে বলেন,  সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো যাবে না। পাহাড়ি বাঙ্গালী সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখতে উভয় সম্প্রদায়ের প্রতি আহবান জানান। তারা বলেন, সন্ত্রাসীদের কোন জাত ধর্ম থাকতে নেই। পাহাড়ের অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসীদের দমনে স্থানীয় জনগনকে প্রশাসনকে সহায়তার অনুরোধ করেন।

মতবিনিময় শেষে জেলা প্রশাসক বাঘাইছড়ি উপজেলা শিল্পকলা একাডেমির নতুন ভবন উদ্বোধন করেন এবং শিল্পকলা ভবনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহের আশ্বাস দেন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions