সোমবার | ১২ এপ্রিল, ২০২১

পাহাড়ী বাঙ্গালী সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

প্রকাশঃ ০৬ এপ্রিল, ২০২১ ০৮:৫৬:০৬ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২১ ০৭:৪০:৫১
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়নে পাহাড়ী বাঙ্গালীর মধ্যে সৃষ্ট ভুল বোঝাবুঝি নিরসনে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়ন পরিষদের হলরুমে আয়োজিত এ সভায় গত রোববার তবলছড়ির লাইফু কার্বারী পাড়ায় ঘটে যাওয়া ঘটনার ভিকটিম, প্রত্যক্ষদর্শী ও জনপ্রতিনিধিদের কথা শোনা হয়।

খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার উপস্থিতিতে এ সময় সভায় খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস, গুইমারা সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, পুলিশ সুপার আব্দুল আজিজ, বিজিবি’র গুইমারা সেক্টরের কমান্ডার, স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রামের সমস্যা গুলো চিহ্নিত করে আওয়ামীলীগ সরকারই পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি করেছে। এ চুক্তির আলোকে পাহাড়ের উন্নয়ন, সাম্প্রদায়িক সম্প্রীতি ও সহাবস্থান নিশ্চিতের লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। এ উন্নয়ন ধারাকে বাধাগ্রস্ত করতে কিছুদিন পরপর কিছু অপশক্তি ষড়যন্ত্র করে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রাম শুধুমাত্র পাহাড়ীদের এ কথা দাবি করে যেসব সংগঠন রাজনীতি করে যাচ্ছে তারা সাধারণ জনগণকে বিভ্রান্তি করছে জানিয়ে পাহাড়ী বাঙ্গালীর সহাবস্থান নিশ্চিতে সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

প্রসঙ্গত, গত রোববার দুপুরে লাইফু কার্বারী পাড়ায় স্থানীয় বাঙ্গালীরা কাজ করতে গেলে তাদের মারধর ও ফাঁকা গুলি ছুঁড়ে পাহাড়ী সন্ত্রাসীরা। এর প্রতিবাদ করতে গিয়ে বাঙ্গালীরা বিক্ষোভ করলেও সাধারণ পাহাড়ীদের মধ্যে ভয় ঢুকে পড়ে।


খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions