সোমবার | ১২ এপ্রিল, ২০২১

রাঙামাটিতে দ্বিতীয়দিনে ঢিলেঢালা লকডাউন

প্রকাশঃ ০৬ এপ্রিল, ২০২১ ০৮:৫৪:৫১ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২১ ০৭:৫২:২৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে দ্বিতীয় দিনেও করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার ঘোষিত বিধিনিষেধ ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। দূরপাল্লা ও অভ্যন্তরীণ যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ছাড়া শহরে অটোরিকশা ও মোটরচাইকেল চলাচল করেছে। নদীপথেও যানবাহন চলাচলের খবর পাওয়া গেছে। বিভিন্ন ক্ষেত্রে পরিস্থিতি অনেকটা আগের মতোই স্বাভাবিক লক্ষ্যণীয় ছিল। কারণে অকারণে অবাধে ঘোরাফেরা করছেন মানুষ।
 
শহরের বনরুপা চৌমুহনী, রির্জাভবাজার, কলেজগেট, ভেদভেদি, তবলছড়িবাজার এলাকায় বড় শপিং মল ছাড়া প্রায় দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা দেখা গেছে। স্বাভাবিকগতিতে চলছে মানুষের জীবনযাত্রা।

এদিকে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে। ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় জেলা প্রশাসন থেকে ৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে স্বাস্থ্যবিধি প্রতিপালন,বিকাল ৪ টার মধ্যে কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান বন্ধ করা এবং সন্ধ্যা ৬ টার পর অতি জরুরী প্রয়োজন ব্যতীত বাইরে না থাকার বিষয়টি নিশ্চিত করা হয়। এ সময় সরকারি আদেশ অমান্য করায় ১১ টি মামলায় ২৯০০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক জনসচেতনতায় প্রশাসন মাঠে কাজ করছে। সবার উচিৎ- স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনকে সহযোগিতা করা। আর কেউ যদি নিয়ম উপেক্ষা করে চলে, তাহলে তার বিরুদ্ধে আইনের কঠোর ব্যবস্থা নিতে বাধ্য প্রশাসন।

এদিকে আসন্ন রমজানে সদরসহ জেলায় বাজার দর নিয়ন্ত্রণে রাখতে তীব্র নজরদারির ব্যবস্থা নিচ্ছে জেলা প্রশাসন। এ লক্ষ্যে মঙ্গলবার সকালে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনসহ প্রশাসনিক ও পুলিশ কর্মকর্তা, ব্যবসায়ী ও সামাজিক নেতা উপস্থিত ছিলেন। সভায় রমজান মাসে প্রতিটি জিনিষের দাম নিয়ন্ত্রণে রাখতে নির্দেশনা দেওয়া হয়। অন্যথায় আইনের কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions