সোমবার | ১২ এপ্রিল, ২০২১
বান্দরবানে

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কারাতে প্রতিযোগিতার উদ্বোধন

প্রকাশঃ ০৬ এপ্রিল, ২০২১ ০৩:১৬:১৩ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২১ ০৫:৫০:৩৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। জমকালো আয়োজনে বান্দরবানে শুরু হলো বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের কারাতে প্রতিযোগিতা। মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে বেলুন উড়িয়ে তিনদিনব্যাপী বান্দরবান পার্বত্য জেলা পরিষদের কমিউনিটি হল রুমে কারাতে প্রতিযোগিতার  উদ্বোধন ঘোষণা করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক ক্যশৈহ্লা, ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার মো:জিয়াউল হক(এনডিসি,এফডব্লিউসি,পিএসসি),পুলিশ সুপার জেরিন আখতার,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,পার্বত্য জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল,সদস্য ক্যসাপ্রু,পৌরসভার কাউন্সিলর সৌরভ দাশ শেখরসহ দেশের বিভিন্নস্থান থেকে আগত কারাতে খেলোড়ায় ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
এসময় অনুষ্ঠানের শুরুতে মনোঙ্গ সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন বান্দরবানের সংগীত ও নৃত্য শিল্পীরা।

পরে প্রতিযোগিতায় কাতা ও কুমিতে মোট ১৯টি ইভেন্টে দেশের বিভিন্ন জেলা থেকে আগত ১শ ৫০জন প্রতিযোগী অংশ নেন। এসময় খেলায় গোল্ড অর্জন করেন নুমে মার্মা, সিলভার পান বাংলাদেশ আনসার ভিডিপি’র হুমায়রা আক্তার অন্তরা এবং ব্রোঞ্জের অধিকারী হন কক্সবাজার জেলার এলিক মার্মা ও বাংলাদেশ সেনাবাহিনীর কারিমা খাতুন।

এছাড়াও মহিলা দলগত কাতায় গোল্ড অর্জন করে বাংলাদেশ সেনাবাহিনী, সিলভারে বাংলাদেশ আনসার, ব্রোঞ্জে বান্দরবান ক্রীড়া সংস্থা ও রাজশাহী ক্রীড়া সংস্থা, পরে বিজয়ীদের মাঝে পদক পরিয়ে দেন অতিথিরা।

৩ দিনব্যাপী এই বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কারাতে প্রতিযোগিতা আগামী ৮ এপ্রিল সমাপ্ত হবে।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions