বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪

স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

প্রকাশঃ ১৭ জুলাই, ২০১৮ ১২:১৪:২৩ | আপডেটঃ ১৩ এপ্রিল, ২০২৪ ১১:৩৫:০৩
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। খাগড়াছড়ি জেলা সদর উপজেলা ১নং খাগড়াছড়ি সদর ইউনয়নের এক ত্রিপুরা স্কুল ছাত্রীকে ধর্ষণ ও ধর্ষক মো: এরশাদকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা।
আজ মঙ্গলবার (১৭ জুলাই ২০১৮) বেলা ৪ টায় মিছিলটি জেলা সদর স্বনির্ভর বাজার ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) কার্যালয় থেকে বের হয়ে নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে উপজেলা পরিষদ কার্যালয় প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমার সড়কের গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা,পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক অবনিকা চাকমা প্রমূখ।

বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ধর্ষণের ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ধর্ষক অপরাধীদের বিরুদ্ধে সরকার প্রশাসন উপযুক্ত শাস্তি না দেওয়ায় প্রতিনিয়ত ধর্ষণের ঘটনা ঘটছে। এছাড়া লুটেরা শাসক গোষ্ঠী তাদের লুটরাজ চালানোর জন্য সমাজের ভিতরে সমাজিক অবক্ষয় ও নেশা ছড়িয়ে দিচ্ছে। তারই ফল হিসাবে সমাজে আজ নারী নির্যাতন, ধর্ষণ, খুন, গুম অপহরণ প্রতিনিয়ত ঘটে চলেছে। তার সাথে পার্বত্য চট্টগ্রামে যুক্ত হয়েছে শাসক গোষ্ঠীর দমন পীড়ন নির্যতনের  জায়গা থেকে এই ধরণের পাহাড়ি নারীর উপর ধর্ষণ ও নির্যাতনের ঘটনা। পার্বত্য চট্টগ্রামে এইযাবত নারী ধর্ষণ ও বহুল আলোচিত কল্পনা অপহরণের ঘটনায় ন্যায় বিচার ও দৃষ্টান্তমূলত শাস্তির ব্যবস্থা না হওয়া আজ ধর্ষণ, খুন,গুম বৃদ্ধি পেয়েছে। তারি ধারবাহিকতায় গতকাল সোমবার ১৬ জুলাই ২০১৮ সদর উপজেলা ১নং খাগড়াছড়ি সদর ইউনিয়নের নুনছড়ি রোয়াজা পাড়া এলাকায় মটরসাইকেল ড্রাইভার মো: এলশাদ কর্তৃক ৯ম শ্রেণী পড়–য়া এক ত্রিপুরা ছাত্রীকে ধর্ষণের শিকার হতে হয়েছে।

সমাবেশ থেকে বক্তারা, অবিলম্বে আটককৃত স্কুল ছাত্রী ধর্ষক বখাটে মো: এরশাদকে দৃষ্টান্তমূলক শাস্তি, পাহাড় ও সমতলে সর্বক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতসহ পার্বত্য চট্টগ্রামের খুন-গুম-হত্যা-অপহরণ ও নির্যাতন বন্ধের দাবি জানান।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions