সোমবার | ১২ এপ্রিল, ২০২১

রাঙামাটি চট্টগ্রাম সড়কের রাণীরহাটে ইটভাটা মালিক ও শ্রমিকদের মানববন্ধন

প্রকাশঃ ০২ মার্চ, ২০২১ ০৩:৪১:৩৪ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২১ ০৬:৪০:২১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম ও বৃহত্তর চট্টগ্রামের উন্নয়ন কর্মকান্ড বাধা গ্রস্থ করতে ইটভাটা বন্ধের ষড়যন্ত্র বন্ধের দাবী জানিয়ে রাঙামাটি চট্টগ্রাম সড়কের রাণীরহাটে মালিক ও শ্রমিকরা মানববন্ধন করেছে ব্রীকফিল্ড মালিক ও শ্রমিকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন ব্রীকফিল্ড মালিক সমিতির সভাপতি ও ১৩ নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী মিল্টন, সমিতির সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, ব্রীকফিল্ড সমিতির উপদেষ্টা সিরাজ উদ্দিন চৌধুরী,  রাউজান ব্রীকফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিজুল হক কোম্পানি ও শ্রমিক নেতৃবৃন্দ।

ইটভাটা শ্রমিক ও মালিকদের অভিযোগ সম্প্রতি চট্টগ্রাম জেলা প্রশাসন রাঙ্গুনিয়ার ইটভাটাগুলো উচ্ছেদের কার্যক্রম শুরু করে এবং বাকীগুলো আগামী ১৪ দিনের মধ্যে নিজ দায়িত্বে অপসারণের নির্দেশনা দেয়। এ নির্দেশনায় হাজার হাজার ইটভাটা শ্রমিক বেকার হয়ে যাবে। মালিকদের কোটি কোটি টাকার লোকসান হবে। তাই ইটভাটা উচ্ছেদের কার্যক্রম বন্ধের দাবী জানান ইটভাটা শ্রমিক ও মালিক নেতারা।   তাদের দাবী মানা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হয় মানববন্ধন থেকে।

উল্লেখ্য বেশ কয়েক বছর ধরে রাঙামাটির কাউখালী উপজেলা সীমান্ত ঘেষে চট্টগ্রামের রাঙ্গুনিয়া অংশে শতাধিক ইটভাটা গড়ে উঠে। এগুলো পরিবেশ বিরোধী হওয়ায় সম্প্রতি চট্টগ্রাম জেলা প্রশাসন উচ্ছেদ কার্যক্রম শুরু করে। এতে ইটভাটা মালিক ও শ্রমিকদের মধ্যে অসন্তোষ তৈরি হয়।

মানববন্ধন চলাকালে রাঙামাটি চটগ্রাম সড়কে ২ ঘন্টার বেশী যাবনবাহন চলাচল বন্ধ থাকে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions