সোমবার | ১২ এপ্রিল, ২০২১

পাহাড়ে মানুষের নিরাপত্তা নিশ্চিতে ইউপিডিএফ জেএসএস নিষিদ্ধের দাবি

প্রকাশঃ ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ০৩:১৫:২৮ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২১ ১০:৫৮:৩৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বাঘাইছড়িতে জনপ্রতিনিধিকে হত্যার প্রতিবাদ, দোষীদের শাস্তির দাবী ও পাহাড়ে মানুষের নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদসহ সহযোগী সংগঠনগুলো।

রোববার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, পাহাড়ের কোন মানুষ আর নিরাপদ নয়। দিনে দুপুরে উপজেলা প্রশাসন কার্যালয়ে ঢুকে সন্ত্রাসীরা মানুষ হত্যা করছে। এতে করে পাহাড়ের মানুষ নিরাপত্তাহীন অবস্থায় আছে। এসব সন্ত্রাসী কর্মকান্ড জেএসএস ও ইউপিডিএফ ঘটাচ্ছে অভিযোগ করে এসব সংগঠনগুলোকে নিষিদ্ধ করার দাবী জানান বক্তারা।

পার্বত্য চট্টগ্রামের অবৈধ অস্ত্র উদ্ধারে চিরুনী অভিযান ও পার্বত্য চট্টগ্রামে সেনা ক্যাম্প বৃদ্ধির দাবী জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধনে বক্তব্য রাখেন পার্বত্য নাগরিক পরিষদের সিনিয়র সহ সভাপতি কাজী জালোয়া, সাধারণ সম্পাদক মো. আলমগীর কবির, রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মো. সোলায়মানসহ আরো অনেকে।

মানববন্ধনের আগে রাঙামাটির বনরুপা বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে মানববন্ধনে যোগ দেয়।

উল্লেখ্য গত বুধবার সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তার কার্যালয়ে গুলি করে এক জনপ্রতিনিধিকে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় থানায় মামলা হলেও এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি নিরাপত্তা বাহিনী।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions