সোমবার | ১২ এপ্রিল, ২০২১

বান্দরবানে ভাল্লুকের আক্রমনে আহতদের হেলিকপ্টারে করে সিএমএইচে নেয়া হলো

প্রকাশঃ ২৬ ফেব্রুয়ারী, ২০২১ ০৯:৫৬:১৭ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২১ ১০:৫৬:৪২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের চিম্বুক এলাকায় পাহাড়ে জুমে কাজ করতে গিয়ে ভাল্লুকের হামলার শিকার হয়ে আহত হয়েছে পাড়াকারবারীসহ ২জন। পরে সেনাবাহিনীর সহায়তায় উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সুত্রে জানা যায়, শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) সকালে বান্দরবান সদরের টংকাবতী ইউনিয়নের চিম্বুক পাড়ার ১৮ মাইল নামক স্থানে ভাল্লুকের হামলার শিকার হয় ২জন,পরে দুপুর ২টায় তাদের সেনাবাহিনীর একটি টিম উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ এ উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে বান্দরবান থেকে দ্রুত নিয়ে যায়।

আহতরা হলেন পাড়া কারবারী ইয়াং ওয়াই ম্রো(৪২) ও মাংলিও ম্রো (০৫), তাদের বাড়ি বান্দরবানের চিম্বুক পাড়ায়।

সেনাবাহিনীর সূত্রে জানা যায়, কাজের তাগিদে পাড়া কারবারী ইয়াং ওয়াই ম্রো ও তার ছেলে মাংলি ও ম্রো জুম চাষের জন্য জুমের পাহাড়ে গেলে সেখানে তাদের উপর বন্য ভাল্লুক হামলা চালায়। পরে আশংকাজনক অবস্থায় আহতদের প্রথমে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের চট্টগ্রামে প্রেরন করে, কিন্তু আর্থিক সংকটের কারণে সেনাবাহিনীর নিকট শরণাপন্ন হলে বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার জিয়াউল হক এর নির্দেশক্রমে বান্দরবান ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স প্রাথমিক চিকিৎসা শেষে হেলিকপ্টার যোগে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।





বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions