সোমবার | ১২ এপ্রিল, ২০২১
বান্দরবান

মানবিক মূল্যবোধ ও নৈতিকতা বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ০৩:৩৭:৩৬ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২১ ০২:৪০:২১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ভূমিকা শীর্ষক জেলা কর্মশালা অনুষ্টিত হয়েছে ।

২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকালে বান্দরবান  জেলা প্রশাসন ও মন্দিরভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায়ের আয়োজনে বান্দরবান সদর উপজেলা পরিষদের হলরুমে এই  কর্মশালা অনুষ্টিত হয়।

এসময় কর্মশালায় বান্দরবান  হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাবুল শর্মা এর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভনি তিবরীজি। এসময় অন্যান্যদের মধ্যে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর উপ-পরিচালক মদন চক্রবর্তী,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়,সমাজসেবার উপ-পরিচালক মিল্টন মহুরী ,রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর বান্দরবান কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক মো.জাহাঙ্গীর হোসাইনসহ সরকারী বেসরকারী কর্মকর্তা, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী , বিভিন্ন মন্দিরের পুরোহিত,সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভনি তিবরীজি বলেন, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের মাধ্যমে সনাতনী সমাজের ব্যাপক উন্নয়ন অব্যাহত রয়েছে। মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের মাধ্যমে সনাতনী সমাজের কিশোর-কিশোরী থেকে বয়স্করা বিভিন্নভাবে ধর্মীয় জ্ঞান পাচ্ছে আর এর ফলে সমাজ থেকে কুসংস্কার দূর হয়ে সনাতনী সমাজ ধর্মের পাশাপাশি সুশিক্ষায় শিক্ষিত হচ্ছে।

মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের কর্মকর্তারা জানান,বান্দরবান জেলায় ১৯টি মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু রয়েছে আর এর মাধ্যমে গীতা পাঠ শিক্ষা,প্রাক-প্রাথমিক শিক্ষা ও বয়স্ক শিক্ষা কার্যক্রমে পাঁচ শতাধিক কিশোর-কিশোরী এবং বয়স্করা শিক্ষা গ্রহণ করছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions