মঙ্গলবার | ০২ মার্চ, ২০২১

মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশঃ ২১ ফেব্রুয়ারী, ২০২১ ০৪:০২:৪৩ | আপডেটঃ ০২ মার্চ, ২০২১ ০৫:৫৮:১৫

সিএইচটি টুডে ডট কম মহালছড়ি খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস


২১ শে ফেব্রুয়ারী রবিবার সকাল সাড়ে টার সময় মহালছড়িতে ভাষা শহীদদের স্মরণে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ গানের সুরে, ফুলের তোড়া হাতে নিয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থা, মহালছড়ি উপজেলা প্রেস ক্লাব, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীগণ কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি মেনে মহালছড়ি উপজেলার শহীদ মিনারে জড়ো হয়। 


এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দি, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি  রতন কুমার শীল, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম সহ অন্যান্যরা ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। পুস্পস্তবক অর্পণের পর এক মিনিট নিরবতা পালন করা হয়। পুস্প স্তবক অর্পণের পর মহালছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা ভাষা দিবস, ভাষা আন্দোলন আর ভাষার মাস নিয়ে আলোচনা করেন সবাইকে কুশের চেতনাকে ধারণ ও লালন করার আহবান জানান বক্তারা।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions