মঙ্গলবার | ০২ মার্চ, ২০২১

মহালছড়িতে ভূমি ও গৃহহীন ১৫ টি পরিবারের মাঝে ঘর ও জমি হস্তান্তর

প্রকাশঃ ২৩ জানুয়ারী, ২০২১ ০৮:৫৫:১৮ | আপডেটঃ ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ০১:৫১:৩৫

 সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। মুজিব জন্মশতবর্ষে মহালছড়িতে ভূমি ও গৃহহীন ১৫টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে দূর্যোগ সহনীয় ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে।


২৩ জানুয়ারি সকালে সমগ্র বাংলাদেশে একযোগে ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর ও জমি হস্তান্তর এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। এরই অংশ হিসেবে মহালছড়িতে মহালছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মহালছড়ির ৪ টি ইউনিয়নের মোট ১৫ টি গৃহহীন পরিবারের মাঝে ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। এ প্রকল্পের আওতায় অন্তর্ভুক্ত আরো ৫৯টি গৃহের নির্মাণ কাজ চলমান।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরের চাবি ও জমির দলিলাদি হস্তান্তর অনুষ্ঠানের অংশ হিসেবে মহালছড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দত্ত'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী ভূমি কমিশনার তাহমিনা আফরোজ ভূইয়া, আওয়ামী লীগ সভাপতি ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল, প্রকল্প কর্মকর্তা, মুবাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাপ্পী খীসা, মাইসছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমা, প্রেসক্লাব সভাপতি দীপক সেন, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রবীণ চন্দ্র চাকমা, থানার ভারপ্রাপ্ত পরিদর্শক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা প্রনব চাকমা, প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ শাহাজাহান পাটোয়ারি, ৪টি ইউনিয়ন হতে আগত উপহার গ্রহীতা ও সাংবাদিকবৃন্দ।


আধুনিক ডিজাইনে দু'কক্ষ বিশিষ্ট ঘরে বারান্দা, পাকঘর ও বাথরুম সহ প্রতিটি গৃহ নির্মাণে সরকারের ব্যয় হয়েছে এক লক্ষ একাত্তর হাজার টাকা। দীর্ঘদিন কুঁড়েঘরে থাকা এ পরিবারগুলো সুখের নীড় পেয়ে আনন্দে আত্মহারা।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে 'আশ্রয়-২ প্রকল্প' ও দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর স্থানীয় প্রশাসনের উদ্যোগে সারাদেশে এ কর্মসূচি বাস্তবায়ন করেছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions