শুক্রবার | ০৫ মার্চ, ২০২১

রাঙামাটি পৌরসভার নির্বাচনে ৪ মেয়র প্রার্থী ৬২জন কাউন্সিলার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

প্রকাশঃ ১৯ জানুয়ারী, ২০২১ ০৩:০০:১১ | আপডেটঃ ০৩ মার্চ, ২০২১ ০২:৪০:৫৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের হলফ নামাসহ জমা দেয়া কাগজপত্র যাচাই বাছাই শুরু করেছে জেলা নির্বাচন অফিস। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যাচাই বাছাই করা হয়। রাঙামাটি পৌরসভার মেয়র পদে জমা দেয়া ৫জনের মধ্যে ৪জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয় তারা হলেন- রাঙামাটি আওয়ামীলীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপির প্রার্থী এডভোকেট মামুনুর রশীদ মামুন, জাতীয় পার্টির প্রজেস চাকমা ও বিপ্লবী ওয়াকার্স পার্টির আবদুল মান্নান রানা। তথ্যে ভুল থাকায় বাতিল করা হয় আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দে এর মনোনয়নপত্র বাতিল করা হয়।

সংরক্ষিত কাউন্সিলার পদে ২০ জনের মধ্যে ২নং সংরক্ষিত আসনে সোমা বেগম পূর্নিমার মনোনয়ন পত্র বাতিল করা হয়। একজন বাতিল হওয়ায় ১৯জন এবং সাধারন কাউন্সিলার ৪৩জন নির্বাচনে অংশগ্রহণ করছে।

রাঙামাটি সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান জানান, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারাসহ সংক্ষুব্ধরা চাইলে আপিল ট্রাইব্যুনালে আবেদন করতে পারবেন। সেখানেও সন্তুষ্ট না হলে কোর্টে আবেদন করতে পারবেন।

আগামী ২৬ জানুয়ারী মনোনয়ন প্রত্যাহারের শেষদিন, ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। 

রাঙামাটি পৌরসভার মোট ভোটার ৬২,৯১৩জন, এরমধ্যে পুরুষ ৩৪,২৪২জন এবং মহিলা ২৮, ৬৭১জন।

রাঙামাটিতে এবার প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে নিবার্চন অনুষ্ঠিত হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions