মঙ্গলবার | ০২ মার্চ, ২০২১

সংঘাত-সংঘর্ষ, সন্ত্রাস নয় মৈত্রীর বন্ধনে আমাদের এগিয়ে যেতে হবে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১৫ জানুয়ারী, ২০২১ ০৭:৫৩:২৯ | আপডেটঃ ০২ মার্চ, ২০২১ ০৭:০৬:৫৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি বলেছেন, সংঘাত-সংঘর্ষ নয়, সন্ত্রাস নয়, আমাদের সকলের উচিত মৈত্রীর বন্ধনে ঐক্যবদ্ধ হয়ে আগামী প্রজন্মকে সামনের দিকে যেতে একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করতে হবে। সকলের মধ্যে যদি সম্প্রীতি, শান্তি ও ঐক্য থাকে কোন সমস্যা আমাদের পিছিয়ে রাখতে পারবে না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে ৫ দিন ব্যাপী  বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব ২০২১ এর পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য চট্টগ্রাম এখন সম্প্রীতি ও মৈত্রীময় অঞ্চল। এক সময় পার্বত্য চট্টগ্রামকে হেয় চোখে দেখা হতো, এখন পার্বত্য চট্টগ্রামকে হেয়ভাবে দেখার সুযোগ নেই। ৯৭ সালের ২রা ডিসেম্বর শান্তি চুক্তি সম্পাদনের পর থেকে  অশান্ত পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইতে শুরু করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশ এখন উন্নয়নের মহাসড়কে। সারা দেশের মত পার্বত্য চট্টগ্রামেও খেলাধুলাসহ প্রতিটি সেক্টরে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সভাপতি নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তথ্য কমিশনের সচিব সুদত্ত চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ মামুন,জেলা পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন বক্তব্য রাখেন ।

মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, পার্বত্য চট্টগ্রামকে হেয় করে  মিডিয়াতে বিজ্ঞাপনে বলা হয়, আমার ভাতিজার কাজ না হলে ওভার নাইট বান্দরবান পাঠাই দিব, পার্বত্য চট্টগ্রাম এখন সে রকম নেই,  এখন মানুষ পার্বত্য চট্টগ্রামে আসতে চায়, তার প্রমান এই সফল বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব।

পাহাড়ে আয়োজিত এই বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব পার্বত্য চট্টগ্রামকে  বর্হিবিশ্বে আরো নতুনভাবে পরিচিতি করবে  এবং অ্যাডভেঞ্চারের ক্ষেত্রে অনেক উঁচু পর্যায়ে নিয়ে যাবে।

বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসবে তিন পার্বত্য জেলাসহ সারাদেশ থেকে ১০০ জন প্রতিযোগি অংশগ্রহন করে। অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। পরে সন্ধ্যায় ফানুস ও আতঁশবাজি উড়ানো হয় এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions