মঙ্গলবার | ০২ মার্চ, ২০২১
কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ইভিএম, নিরাপত্তা ব্যবস্থা জোরদার

খাগড়াছড়ি পৌর নির্বাচনের ভোটগ্রহণ কাল

প্রকাশঃ ১৫ জানুয়ারী, ২০২১ ০৭:২১:২৫ | আপডেটঃ ০১ মার্চ, ২০২১ ১১:৩৬:৫৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া খাগড়াছড়ি পৌর নির্বাচনের ভোটগ্রহণের জন্য কেন্দ্র্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। শুক্রবার বিকেল ৩ টায় খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠ থেকে কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাচন সংশ্লিষ্টদের সরঞ্জাম প্রদান করা হয়। এ প্রথম খাগড়াছড়ি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলবে।

নির্বাচন কমিশনের তথ্যমতে, আগামীকাল শনিবার অনুষ্ঠিত হতে যাওয়া খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ৪ জন, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। খাগড়াছড়ি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। নারী ভোটার ১৬ হাজার ৭ শ ৩৬ জন এবং পুরুষ ভোটার ২০ হাজার ৩ শ ৫১ জন। ৯ ওয়ার্ডে ১৮ টি কেন্দ্রের ১০৯ টি বুথ রয়েছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার জানান, প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্বে থাকবেন। এছাড়া কেন্দ্রের বাইরে ও পৌর এলাকায় পোষাকধারী পুলিশের পাশাপাশি ২ প্লাটুন বিজিবি, র‌্যাব স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত থাকছেন।

নির্বাচন কমিশন সচিবলায়নের কারিগরি বিশেষজ্ঞ মো. শাহাব উদ্দিন জানান, নির্বাচন কমিশনের পক্ষ থেকে ইভিএম সরঞ্জামসহ প্রয়োজনীয় জনবলকে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে। এসব সরঞ্জাম রাতের মধ্যে কেন্দ্রে কেন্দ্রে সংযোজন করে সকল থেকে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।


খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions