রবিবার | ১৭ জানুয়ারী, ২০২১

কাপ্তাইয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা

প্রকাশঃ ১২ জানুয়ারী, ২০২১ ০৯:০৮:০৫ | আপডেটঃ ১৭ জানুয়ারী, ২০২১ ০৫:২৯:৩৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে জেলা প্রশাসক, রাঙামাটি এবং কাপ্তাই উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙামাটি জেলা কার্যালয়  আজ ১২ জানুয়ারি ২০২০ রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় রাইখালী বাজারে পরিচালিত তদারকি কার্যক্রমে ২ প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে মোট ১৫,০০০/- (পনের হাজার টাকা) জরিমানা করা হয়েছে।  অভিযান পরিচালনাকালে হাইড্রোজ, মেয়াদোত্তীর্ণ কোমলপানীয়, মেয়াদোত্তীর্ণ ফ্লেভার ধ্বংস করা হয়।

চন্দ্রঘোনা থানা পুলিশের সহায়তায় উপরোক্ত অভিযান পরিচালিত হয়।

অভিযানে অরুন স্টোরকে মেয়াদোত্তীর্ণ পণ্য ও কোমলপানীয় বিক্রয়ের জন্য রাখায় ৫,০০০/- জরিমানা করে বর্ণিত পণ্য ধ্বংস করা হয়।
মুন স্টার ফুডকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন, উৎপাদিত খাদ্য পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ-মেয়াদ না দেয়ায়, মেয়াদোত্তীর্ণ ফ্লেভার ব্যবহার,  ছাপা সংবাদপত্র ব্যবহার করে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করায় ১০,০০০/- জরিমানা করে সতর্ক করা হয়।

এসময় রাইখালী বাজারের ব্যবসায়ীবৃন্দকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ সম্বলিত লিফলেট-প্যাম্ফলেট বিতরণ করা হয়। ভোক্তাসাধারণকে প্রতারিত হলে অধিদপ্তরের হটলাইন নম্বর ১৬১২১ এ অভিযোগ দিতে অনুরোধ করা হয়।  

জনস্বর্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রাঙামাটি জেলার সহকারি পরিচালক (অতিরিক্ত দায়িত্বে) মুহাম্মদ হাসানুজ্জামান।   


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions