শনিবার | ২৩ জানুয়ারী, ২০২১
বান্দরবানে

করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ওয়াস এর ভূমিকা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশঃ ১১ জানুয়ারী, ২০২১ ০২:০১:৩১ | আপডেটঃ ২৩ জানুয়ারী, ২০২১ ০১:০৪:৫২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে কোভিড-১৯ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ওয়াস এর ভূমিকা এবং মৃতদেহের কাফন-দাফন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে ইসলামিক ফাউন্ডেশন বান্দরবানের আয়োজনে জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর সভাপতিত্বে  দিনব্যাপী এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক বোরহান উদ্দিন মুহাম্মদ আবু আহসান,ইসলামিক ফাউন্ডেশন ঢাকার আইসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম,বান্দরবানের পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহসহ বান্দরবানের ৭ উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা ও করোনা ভাইরাসের মৃতদেহ কাফন-দাফনের সাথে সংশ্লিষ্টরা।

এসময় প্রশিক্ষণে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক যোগাযোগের কৌশল,ইসলামের দৃষ্টিতে ব্যক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতা,ব্যক্তিগত সুরক্ষা নিশ্চত করা,মৃত ব্যক্তির কাফন-দাফন সর্ম্পকে ইসলামের বিধান,করোনা ভাইরাসে মৃত ব্যক্তির মৃতদেহ ধর্মীয় বিধান অনুসারে নিরাপদভাবে দাফন-কাফন করা,কাফন-দাফন কাজে সুরক্ষা সামগ্রী ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions