শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

বান্দরবানে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশঃ ০৪ জানুয়ারী, ২০২১ ০৩:৪৬:১১ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৪:৪৬:১১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ শিক্ষা,শান্তি,প্রগতি” এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্টাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সোমবার সকালে বান্দরবান রাজার মাঠ হতে জেলা ছাত্রলীগের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় ব্যানার, প্ল্যাকার্ড এবং দলীয় পতাকা হাতে নিয়ে নেতাকর্মীরা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে জমায়েত হয়।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বেলুন উড়িয়ে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্টাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজন করা হয় এক আনন্দ সমাবেশের।

এসময় আনন্দ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী। এসময় অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী,যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ,পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ,সাধারণ সম্পাদক সামশুল ইসলাম,বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি মো:কাউছার সোহাগ,সাধারণ সম্পাদক জনী সুশীলসহ আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন, ১৯৪৮ সালের ৪জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সময়ের প্রয়োজন মেটাতেই এগিয়ে চলা বাংলাদেশ ছাত্রলীগের। এসময় বক্তারা আরো বলেন, জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে,সব অশুভ শক্তিকে পেছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions