শনিবার | ২৩ জানুয়ারী, ২০২১

রাঙামাটিতে অটিস্টিক চাইল্ড কর্নার এর উদ্বোধন

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০২০ ০২:০৩:০৯ | আপডেটঃ ২২ জানুয়ারী, ২০২১ ০১:১৫:২০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্ণবাসন কেন্দ্রে দিশারী অটিস্টিক চাইল্ড কর্নার  উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি জেলা  প্রশাসক একেএম মামুনুর রশিদ এর উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আল মামুন,দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একেএম মকছুদ আহম্মদ, শিল্পকলা একাডেমির সাবেক কর্মকর্তা মুজিবুল হক বুলবুল, প্রতিবন্ধী স্কুলের দাতা সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, সমাজসেবা কর্মকর্তা মাজহারুল ইসলাম ও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকাসহ অভিভাবক ও প্রতিবন্ধী স্কুলে শিক্ষার্থীরা।

প্রধান অতিথি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়েমা ওয়াজেদ আন্তর্জাতিক ভাবে অটিস্টিকদের নিয়ে কাজ করছেন। বাংলাদেশেও তিনি এসংক্রান্ত বিষয়ের উপর গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। সরকার সারা দেশে ১লক্ষ ৭০হাজার প্রতিবন্ধী কে বিভিন্ন ভাবে সার্বিক সহায়তা দিয়ে আসছেন। প্রতিবন্ধীরা এখন আর দেশের বোঝা নয়। প্রতিবন্ধীরাও এদেশের সম্পদ। তিনি বলেন, প্রতিবন্ধীদের আরো গুরুত্বসহকারে মর্যাদা দিয়ে এগিয়ে নিয়ে যেতে হবে। আমরা যার যার অবস্থান থেকে প্রতিবন্ধীদের সেবা ও সহায়তা দিয়ে যাব। রাঙামাটি প্রতিবন্ধী স্কুলকে আরো ভাল ভাবে ঢেলে সাজাতে হবে। প্রতিবন্ধী সহায়ক হিসেবে আরো অত্যাধুনিক করতে হবে। প্রতিবন্ধীরাও এ সমাজের কারও না কারও ছেলে মেয়ে তাই প্রতিবন্ধীদের ছোট করে দেখার সুযোগ নাই। রাঙামাটি জেলা প্রশাসন বিগত দিনে প্রতিবন্ধী স্কুলের পাশে ছিল বর্তমানেও পাশে আছেন।

এসময় বক্তারা বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে। তাদের নিরাপত্তায় আইন থেকে শুরু করে সকল ব্যবস্থা গ্রহণ করেছে।  এরা দেশের বোঝা নয়, সুযোগ পেলে তারাও নিজেদের প্রমাণ করতে পারে। অতীতে এই শিশুরাই বিশ্ব দরবারে দেশের নাম উজ্জ্বল করেছে। সরকার সে সুযোগ তৈরি করে দিচ্ছে। তারই প্রমাণ আজ এই দিশারী অটিস্টিক চাইল্ড কর্নার উদ্বোধন। দেশে ১ কোটি ৭০ লাখ প্রতিবন্ধী রয়েছে, এরা আমাদের সম্পদ, এদেরকে উপযুক্ত শিক্ষা ও প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা করেছে সরকার।

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions