শুক্রবার | ২৭ নভেম্বর, ২০২০
বান্দরবানে সাংবাদিকদের উদ্যোগ মাস্ক বিতরণ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে সচেতন হতে হবে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ২০ নভেম্বর, ২০২০ ০৪:৪০:০৭ | আপডেটঃ ২৭ নভেম্বর, ২০২০ ০৩:৩৩:১২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। শীতে করোনার ২য় সংক্রমন হওয়ার আশঙ্কা করছে স্বাস্থ্যবিদরা, তাই এই শীতকালে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সকলকে সচেতন হতে আহবান জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি। এসময় মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি আরো বলেন, করোনা মোকাবেলায় সবাইকে নিজ নিজ সচেতনতা বাড়াতে হবে। শুধু মোবাইল কোর্ট,জরিমানা ও শাস্তি দিয়ে জনসাধারণকে করোনা থেকে রক্ষা করা যাবে না । করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সচেতন থেকে মাস্ক ব্যবহারের পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
২০ নভেম্বর (শুক্রবার ) সকালে বান্দরবান প্রেসক্লাব ও জেলায় কর্মরত সাংবাদিক এর আয়োজনে বান্দরবানে মিডিয়া কর্মিদের কোভিড-১৯ বিরোধী প্রচার অভিযানের উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

এসময় বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার বলেন,করোনা মোকাবেলায় আমাদের সকলকে আরো বেশি সচেতন হতে হবে। মাস্কবিহীন কেউ বাহিরে ঘুরাঘুরি করবেন না, করোনা মোকাবেলার জন্য সরকার মাস্ককে বাধ্যতামূলক করেছে,আমরা চাই না আইন প্রয়োগ করে বান্দরবানের মানুষের কাছ থেকে জরিমানা আদায় করতে তাদের কষ্ট দিতে। পুলিশ সুপার জেরিন আখতার এসময় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন করার অনুরোধ করেন।

অনুষ্টানে বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাহাবুব আলম বলেন,এই শীতে করোনা সংক্রমণ প্রতিরোধে আমাদের সকলকে আরো বেশি সচেতন হতে হবে। ইত্যেমধ্যে বাংলাদেশ সরকারের নির্দেশ মোতাবেক আমরা নো মাস্ক নো সার্ভিস চালু করেছি, আমরা চাই বান্দরবানকে করোনা সংক্রমন থেকে মুক্ত রাখতে। আগামীতে মাস্ক ছাড়া কেউ রাস্তায় বের হলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো এবং জরিমানা করবো।

মিডিয়া কর্মিদের কোভিড-১৯ বিরোধী প্রচার অভিযানের উদ্বোধনকালে বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত জেলা প্রশাসক মো.মাহাবুব আলম,সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা,পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর,বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সাধারণ সম্পাদক অমল কান্তি দাশসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও জেলায় কর্মরত সংবাদকর্মীরা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাধারণ পথচারী ও বিভিন্ন সংগঠনকে বান্দরবান প্রেসক্লাবের পক্ষ থেকে মাস্ক প্রদান করে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions