মঙ্গলবার | ০১ ডিসেম্বর, ২০২০
বান্দরবানে

জেলা পরিষদের বাস্তবায়নে দুর্গম এলাকায় স্থাপন হচ্ছে সোলার স্ট্রীট লাইট

প্রকাশঃ ২১ অক্টোবর, ২০২০ ০৬:০৩:৫৪ | আপডেটঃ ০১ ডিসেম্বর, ২০২০ ০৩:১৯:২০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানের দুর্গম এলাকায় যেখানে বিদ্যুতের কোন ব্যবস্থা নেই সে সমস্থ এলাকায় এবার সোলার স্ট্রীট লাইট স্থাপনের কাজ শুরু করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

২১ অক্টোবর (বুধবার) বিকেলে বান্দরবান সদরের দু:খীঅং পাড়ায় এই সোলার স্ট্রীট লাইট স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন  বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ। এসময় ৩নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবুখয় মারমা,বান্দরবান সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি পাইহ্লা অং মার্মা,পার্বত্য জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী থোয়াই চ মং মার্মা, কার্যসহকারী মো.পারভেজ, সোলার স্ট্রীট লাইট সরবরহকারী প্রতিষ্ঠান এক্সপার্ট গ্রুপের এক্সপার্ট রিনিওয়েবেল এনার্জি এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের বিক্রয় ও কারিগরি ম্যানেজার ইঞ্জিনিয়ার নুর মোহাম্মদ সিদ্দিকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী এবং দু:খীঅং পাড়ায় জনসাধারণ উপস্থিত ছিলেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী থোয়াই চ মং মার্মা জানান, জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে বান্দরবানের দুর্গম এলাকার মানুষের অন্ধকার দুর করতে  ১ম পর্যায়ে বান্দরবান সদর,রুমা ও লামা উপজেলার বিভিন্ন পয়েন্টে ১শত ৪৩টি সোলার স্ট্রীট লাইট স্থাপন করা হবে আর এই সোলার স্ট্রীট লাইট স্থাপনের মাধ্যমে রাত্রিকালীন সময়ে দুর্গম এলাকায় চলাচলে অনেকটাই সুবিধা হবে।


বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী থোয়াই চ মং মার্মা আরো জানান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের নির্দেশনা মোতাবেক আমরা এই সোলার স্ট্রীট লাইট স্থাপনের কাজ শুরু করেছি এবং এই কাজ শেষ হলে বিভিন্ন এলাকার মানুষ আরো অনেক উপকৃত হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions