শুক্রবার | ৩০ অক্টোবর, ২০২০

ধর্ষন-নির্যাতন বন্ধ ও অপরাধীদের শাস্তির দাবীতে রাঙামাটিতে মানববন্ধন

প্রকাশঃ ৩০ সেপ্টেম্বর, ২০২০ ০৬:২৪:৩৭ | আপডেটঃ ৩০ অক্টোবর, ২০২০ ০৪:২১:৪৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নিরাপদ থাকুক সকল মা-বোন দেশে বন্ধ হোক ধর্ষণ নির্যাতন, যৌন সহিংসতার সুষ্ঠু বিচার এই প্রতিপাদ্যে সারা দেশে ধর্ষন নির্যাতন বন্ধ এবং অপরাধীদের শাস্তির দাবীতে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সামনে রাঙামাটির স্বেচ্ছাসেবীদের আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, রাঙামাটি পৌরসবার কাউন্সিলার জামাল উদ্দিন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সমাজ সেবিকা জিমি কামালসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময়ে বক্তারা বলেন, প্রতিনিয়ত নারীর প্রতি সহিংসতা, ধর্ষন ও হত্যার ঘটনা বেড়েই চলেছে। তাই অবিলম্বে পার্বত্যাঞ্চলসহ সারা দেশে নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ ও যৌন নিপীড়নকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ধর্ষকদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোর শাস্তি নিশ্চিত করতে সরকারকে এগিয়ে আসতে হবে। আর সমাজের সবাই যদি একই সঙ্গে সব অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা যায় তাহলেই সমাজ থেকে এ ব্যাধি দূর করা সম্ভব হবে। সেই সঙ্গে নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হওয়ায় আহ্বান জানান বক্তারা।

রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে শহরের স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবক কর্মীসহ শিক্ষার্থী, অভিভাবক, সূশীল সমাজ প্রতিনিধি, সাংবাদিক, উন্নয়নশীলকর্মী ও সাধারণ জনতা অংশগ্রহন করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions