শনিবার | ২৪ অক্টোবর, ২০২০

লামায় তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৪ সেপ্টেম্বর, ২০২০ ০৬:০১:০৫ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২০ ১০:২৩:৫৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে লামা তথ্য অফিসের ব্যবস্থাপনায় "শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়ে)" শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার বিভিন্ন সরকারী  বেসরকারী স্কুলের শিক্ষক, শিক্ষিকা বিভিন্ন বিভাগের শীর্ষ কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান,ইউপি মেম্বার,নিকা ও তালাক রেজিস্টার, মসজিদের ইমাম,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার  সাংবাদ কর্মিরা এই  কর্মশালায় অংশগ্রহণ করেন।

স্থানীয় পর্যায়ে সরকারের সাফল্য অর্জন সহ করোনাভাইরাস সংক্রমণ রোধ,নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধ দান,শিশুর ও নারীর অধিকার,শিশুর যথাযথ বিকাশ,অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা,নারীর ক্ষমতায়ন,নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচী, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা  ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা,নিরাপদ মাতৃত্ব,শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, বাল্য বিবাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিছন্নতা,নিরাপদ সড়ক সহ ইত্যাদি বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন  লামা উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোস্তফা জামাল। এসময়  লামা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ,এম ইমতিয়াজ এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান  মিল্কি রানী দাশ ,উপজেলা স্বাস্থ্য ও প:প:কর্মকর্তা মোহাম্মদ শাহবাজ,সমাজসেবা কর্মকর্তা,মো.আলী হোসাইন, ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন,তথ্য অফিসার রুহুল আমিন চৌধুরী সহ প্রমুখ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions